• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেলা-উপজেলা পর্যায়ে শিক্ষা কমিটি গঠনের সুপারিশ

  শিক্ষা ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ২১:১৪
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম তদারকিতে এবং পাঠদানের গুণগত মান নিশ্চিত করতে জেলা ও উপজেলা পর্যায়ে শিক্ষা কমিটি গঠনের সুপারিশ করেছেন জেলা প্রশাসকরা।

রবিবার (১৪ জুলাই) থেকে শুরু হওয়া জেলা প্রশাসক সম্মেলনে এ সুপারিশ করেছেন জেলা প্রশাসকরা। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে জানা যায়, শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণ ও স্কুল-কলেজগুলোর শিক্ষা কার্যক্রম তদারকিতে জেলা ও‍ উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ করেছেন ডিসিরা। ডিসিদের মতে প্রতিষ্ঠানগুলো শিক্ষা কার্যক্রম তদারকি তথা শিক্ষার মানোন্নয়নে উপজেলা শিক্ষা কমিটি কাজ করবে। আর শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে জেলা শিক্ষা কমিটি অবদান রাখবে। ঝালকাঠির জেলা প্রশাসক জেলা ও উপজেলা শিক্ষা কমিটি গঠনের প্রস্তাব করেছেন।

জেলা প্রশাসকদের মতে, উপজেলা শিক্ষা কমিটির মাধ্যমে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা সম্ভব হবে। এ কমিটির মাধ্যমে শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে এবং এসডিজি বাস্তবায়ন গতিশীল হবে।

এ ছাড়া জেলা শিক্ষা কমিটির মাধ্যমে শিক্ষা সংক্রান্ত সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নেয়া যাবে। এ ছাড়া এ কমিটি গঠন করা হলে স্কুল-কলেজ ও মাদ্রাসাগুলোর অবকাঠামো উন্নয়নে প্রাধিকার নির্ধারণ করা সম্ভব হবে। যার প্রেক্ষিতেই এই সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড