• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ

  শিক্ষা ডেস্ক

২৫ জুন ২০১৯, ২০:১২

জুলাই মাসের ২০, ২১ বা ২২ তারিখে ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। এই ফল প্রকাশের সম্ভাব্য দিন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

মঙ্গলবার (২৫ জুন) আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন। সম্ভাব্য দিনগুলোর মধ্য থেকে প্রধানমন্ত্রী যে দিন সময় দেওয়ার সম্মতি দেবেন সে দিনই ফল প্রকাশ করা হবে বলে জানান তিনি।

চলিত প্রথানুসারে ফল প্রকাশের দিন প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি তুলে দেওয়া হয়। এরপর সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত ফল তুলে ধরা হয়। একইসঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এবং বোর্ডের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয় এবং টেলিটক সিম ব্যবহার করে মোবাইল ফোনেও ফল জেনে নেওয়া যায়। ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের সময় প্রধানমন্ত্রী দেশে না থাকায় তার অনুপস্থিতিতেই ফল প্রকাশ করা হয়। তবে প্রধানমন্ত্রী মুঠোফোনে ফল প্রকাশ অনুষ্ঠানে কথা বলেন। 

এর আগে ১ এপ্রিল থেকে সারা দেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন পরীক্ষার্থী ছিল। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এইচএসসি পরীক্ষার্থীই ছিল ১১ লাখ ৩৮ হাজার ৭৪৭ জন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড