• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিক বিদ্যালয়ে সংস্কৃতি ও শরীরচর্চা শিক্ষক নিয়োগ দেওয়া হবে

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গণশিক্ষা প্রতিমন্ত্রী

  শিক্ষা ডেস্ক

২৫ জুন ২০১৯, ০৯:৩৯
প্রাথমিক
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

প্রাথমিক বিদ্যালয়ে সংস্কৃতি ও শরীরচর্চা শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

সোমবার (২৪ জুন) রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে (ডিপিই) আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯ ও আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান গণশিক্ষা প্রতিমন্ত্রী।

তিনি জানান, ঢেলে সাজানো হচ্ছে প্রাথমিক পর্যায়ের শিক্ষাকে। এ জন্য নানা ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাজও শুরু হয়েছে সেসব নিয়ে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সঙ্গীতের ওপর শিশু শিক্ষার্থীদের পারদর্শী করতে সংস্কৃতি ও শরীরচর্চা বিষয়ে দ্রুত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও জানান, আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে যোগ্য করে তুলতে হবে আজকের শিশুদের। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে এর জন্য। সরকারের পাশাপাশি অভিভাবকদেরও সচেতনতা বাড়াতে হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী পুষ্টিহীনতায় ভুগছে। তাদের পুষ্টিকর খাবার দিয়ে পুষ্টিহীনতা দূর করতে হবে। এ জন্য আমরা স্কুল ফিডিং কার্যক্রম শুরু করেছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড