• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা

অনুদানবিহীন শিক্ষকদের এমপিও দিতে প্রস্তাব চেয়েছে মন্ত্রণালয়

  শিক্ষা ডেস্ক

২০ জুন ২০১৯, ১৩:৩৪
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের এমপিও দিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কাছে প্রস্তাব চাওয়া হয়েছে। সারা দেশের অনুদানভুক্ত ১ হাজার ৫১৯টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার অনুদানবিহীন শিক্ষকদের এমপিও দিতে অধিদপ্তরের কাছে শিক্ষা মন্ত্রণালয় এ প্রস্তাব চেয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে গেল ১২ জুন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে এ বিষয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, গেল নভেম্বর মাসে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার জনবল কাঠামো ও অনুদান সংক্রান্ত নীতিমালা জারি করা হয়। এ নীতিমালা জারির আগে অনুদানভুক্ত ১ হাজার ৫১৯টি ইবতেদায়ী মাদ্রাসায় কর্মরত অনেক শিক্ষক রয়েছেন যারা এমপিও বা অনুদান পান না।

অন্যদিকে, নীতিমালা জারির প্রেক্ষিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর গেল ১৪ জানুয়ারি এসব শিক্ষককে অনুদান বা এমপিও দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নির্দেশনা চেয়েছিল। কিন্তু মাদ্রাসা অধিদপ্তরের পাঠানো সেই প্রস্তাবে কী বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে তা স্পষ্ট না হওয়ায় প্রচলিত নীতিমালার আলোকে ইবতেদায়ী মাদ্রাসায় কর্মরত অনুদানবিহীন শিক্ষকদের এমপিও বা অনুদান দিতে স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব পাঠাতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে বলা হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড