• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধান শিক্ষকের বিরুদ্ধে গোপনে গাছ বিক্রির অভিযোগ

  শিক্ষা ডেস্ক

১৬ জুন ২০১৯, ১০:২২
প্রধান শিক্ষক
ছবি : প্রতীকী

কুষ্টিয়ার দৌলতপুরের এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গোপনে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের দুটি শিশু গাছ বিক্রয় করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ওই শিক্ষক লক্ষিখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রহিতুল ইসলাম বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বিদ্যালয় পরিচালনা কমিটিন সভাপতি ও সদস্যসহ শিক্ষার্থী, অভিভাবকরা।

অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের জানান, ১৯৯১ সালে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করার সময় পরিবেশ রক্ষার্থে এলাকার মানুষ বিদ্যালয়ের আঙিনায় বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করেন। এখন সেসব গাছগুলো বড় বড় বৃক্ষে রূপান্তর হয়েছে। আর এই গাছগুলো বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নজরে পড়লে তিনি গত ১৫ মে উপজেলা নির্বাহী অফিসারের কাছে দু’টি শিশু গাছ নিলামে বিক্রয় করার আবেদন করেন। এর প্রেক্ষিতে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতিসহ সদস্যদের না জানিয়ে গত ২৬ মে শিতলাই পাড়া গ্রামের মো. শাহাজুল ইসলামকে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের গাছ মাত্র ২৬,৯১১/=(ছাব্বিশ হাজার নয় শত এগার) টাকায় বিক্রয় করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রহিতুল ইসলাম বিষয়টি অস্বীকার করে জানান, গাছ বিক্রয় ও কাটার বিষয়টি সম্পূর্ণ উপজেলা নির্বাহী কর্মকর্তা আর বন বিভাগের কর্মকর্তারা জানেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড