• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া শিক্ষা উপমন্ত্রী আটক!

  শিক্ষা ডেস্ক

২১ মে ২০১৯, ১৬:৪২
ভুয়া শিক্ষা উপমন্ত্রী
আটক ভুয়া শিক্ষা উপমন্ত্রী (ছবি : সংগৃহীত)

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের পরিচয়ে ছাত্রলীগের নেত্রীকে ফোন কল এবং অপহরণ চেষ্টার অভিযোগে ভুয়া সেই উপমন্ত্রীকে আটক করেছে চট্টগ্রাম নগর পুলিশ।

মঙ্গলবার (২১ মে) বেলা ১২টায় চট্টগ্রাম নগরীর কোতয়ালী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের পক্ষ থেকে আটকের বিষয়টি নিশ্চিত করা হয়। আটক যুবকের নাম মো. ওসমান (২৬)। তার পেশা বলতে প্রতারণাই তার কাজ!

পুলিশ জানায়, ছাত্রলীগ নেত্রী শ্রাবনী দিশা ও সরকারি বদরুন্নেসা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার জন্য শিক্ষা উপমন্ত্রী নওফেলের পরিচয়ে ফোন করে এই যুবক। এর আগে তার ব্যবহৃত মোবাইল নম্বরের বিরুদ্ধে একই রকম অভিযোগে নগরীর কোতয়ালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক এটলি।

এর আগে রবিবার (১৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ছাত্রলীগ নেত্রী শ্রাবনী দিশার সংবাদ সম্মেলনের পর ঢাকার পাশাপাশি এ ঘটনা নিয়ে তদন্তে নামে চট্টগ্রামের নগর পুলিশ।

ঘটনার বর্ণনা দিয়ে নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আব্দুর রউফ জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি হওয়ার পর পদবঞ্চিত বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগ নেত্রী রিমাকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পরিচয়ে ফোন করেছিল ওসমান।

পরবর্তীতে ছাত্রলীগ নেত্রী রিমাকে অনুরোধ জানিয়ে ঐ যুবক অপর পদবঞ্চিত ছাত্রলীগ নেত্রী শ্রাবনী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে।

নগর পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ‘ছাত্রলীগ নেত্রী শ্রাবনীর সংবাদ সম্মেলনের পর আমরা তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নগরীর ডবলমুড়িং থানার দক্ষিণ পাহাড়তলীর বারো কোয়াটার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করেছি। তার কাছ থেকে ব্যবহৃত দুইটি মোবাইল সিম (০১৭৮৫৬০৮৭৫০, ০১৮১২৭৬১৭০৩) উদ্ধার করা হয়েছে।’

তিনি বলেন, ‘আটক যুবক ওসমান একজন প্রতারক। দুই ছাত্রলীগ নেত্রীর পদের জন্য প্রধানমন্ত্রীর কাছে তদবির করবেন, এমন তথ্যে টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই মূলত শিক্ষা উপমন্ত্রীর পরিচয়ে সে ফোন করে।’

এই ঘটনায় শিক্ষা-উপমন্ত্রী নওফেলের ব্যক্তিগত সহকারী (চট্টগ্রাম) নাজিউর রহমান সিকদার অনিক বাদী হয়ে নগরীর কোতয়ালী থানায় আটক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড