• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকের দুই শিক্ষা কর্মকর্তার শাস্তি

  অধিকার ডেস্ক

২২ এপ্রিল ২০১৯, ১৯:২২
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
ছবি : দৈনিক অধিকার

অসদাচরণের অভিযোগে প্রাথমিকের দুই সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শাস্তিপ্রাপ্ত ঐ কর্মকর্তারা হলেন- গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র বালা এবং সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ইউআরসি ইন্সট্রাক্টর আব্দুল মান্নান মিয়া।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। এদের মধ্যে শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র বালার বেতন গ্রেডের অবনমন করা হয়েছে এবং আর ইউআরসি ইন্সট্রাক্টর আব্দুল মান্নান মিয়াকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এর আগে এই দুই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ আনা হয়। যার প্রেক্ষিতে অভিযুক্তদের শোকজ করা হয়। শোকজের ভিত্তিতে তারা জবাব দাখিল করেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেন।

অভিযুক্ত কর্মকর্তাদের দাখিল কৃত জবাব, ব্যক্তিগত শুনানির বক্তব্য, অভিযোগ নামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক বিবেচনায় তাদের শাস্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ প্রেক্ষিতে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর ৪ (২) (ঘ) ধারা অনুযায়ী শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র বালার বেতন গ্রেড অবনমিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪ (২) (ক) ধারা অনুযায়ী ইউআরসি ইন্সট্রাক্টর আব্দুল মান্নান মিয়াকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড