• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্ত হলেন পর্নো তারকার নাম ব্যবহারকারী শিক্ষক

  অধিকার ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ২০:০৮
নবম শ্রেণির প্রশ্নপত্র
রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রশ্নে অসংলগ্ন ভুল (ছবি : সংগৃহীত)

পর্নো তারকা ‘সানি লিওন’ এবং ‘মিয়া খলিফার’ নাম ব্যবহার করে প্রশ্নপত্র প্রণয়ন করায় সংশ্লিষ্ট শিক্ষক শংকর চক্রবর্তীকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ। সেই সঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশও প্রদান করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার এ কথা জানান। আগামী ২৪ এপ্রিলের মধ্যে শিক্ষক শংকর চক্রবর্তীকে শোকজের জবাব দিতে হবে বলেও জানান তিনি।

এর আগে, গত শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর তিতুমীর কলেজ (জিটিসি) কেন্দ্রে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, 'রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্র পরীক্ষার দুটি প্রশ্নে পর্নো তারকার নাম আসার বিষয়টি অনাকাঙ্ক্ষিত। বিষয়টি খতিয়ে দেখা হবে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হবে।'

উল্লেখ্য, বুধবার (১৭ এপ্রিল) রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক পরীক্ষার প্রশ্নপত্রে দুই পর্নো তারকার নাম ব্যবহারের পাশাপাশি অনেক শব্দের বানান বিকৃতও করা হয়। পরে প্রশ্নপত্রটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা জন্ম দিয়েছে তুমুল সমালোচনার।

ওডি/এসএসকে/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড