• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ আগস্ট থেকে ম্যাটস-আইএইচটির ভর্তি আবেদন শুরু

  শিক্ষা ডেস্ক

০৬ জুলাই ২০২০, ২০:০৬
ছবি : সংগৃহীত

দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিচালিত মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ২০২০-২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধদপ্তর।

আগামী ১ আগস্ট সকাল ১০টা থেকে ৩১ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে। পরীক্ষার দিনক্ষণ এখনও নির্ধারিত না হলেও পরীক্ষাটি একযোগে অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে সরকারি আইএইচটি ম্যাটসে অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার উপ সচিব বদরুন নাহার স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগ্রহী শিক্ষার্থীরা এসএমএস এবং অনলাইনের মাধ্যমে আবেদন জমা দিতে পারবেন। টেলিটকের মাধ্যমে ভর্তির আবেদন ফি বাবদ ৭০০ টাকা পরিশোধ করতে হবে।

ভর্তির ক্ষেত্রে ২০১৬ সাল থেকে ২০২০সাল পর্যন্ত এসএসসি বা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ন্যূনতম জিপিএ প্রাপ্ত হতে হবে এবং জীববিজ্ঞান বিষয়ে অবশ্যই থাকতে হবে।

যে সকল প্রার্থী ও-লেভেল বা বিদেশ থেকে পাস করেছেন তাদের ২ হাজার টাকার পে-অর্ডার জমা দিয়ে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের পরিচালকের কাছ থেকে ইকুইভেলেন্ট সার্টিফিকেট ও আইডি কোড সংগ্রহ করতে হবে। এছাড়া ফরম পূরণ করা যাবে না। বিভাগীয় প্রার্থীরা আগেই চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের পরিচালকের কাছ থেকে আইডি কোড সংগ্রহ করবেন।

আরও পড়ুন : শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট প্রদানে শিক্ষামন্ত্রীর আহ্বান

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে পরিচালিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত ও অপেক্ষমাণ তালিকা তৈরি করে উভয় ক্ষেত্রে কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। ভর্তির জন্য সাময়িকভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা এবং অপেক্ষমাণ তালিকা একসঙ্গে প্রকাশ করা হবে। ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য অধ্যক্ষের দপ্তর থেকে জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড