• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার নটর ডেম কলেজে ভর্তি পরীক্ষা হচ্ছে না

  শিক্ষা ডেস্ক

০২ জুন ২০২০, ১৯:২৯
নটর ডেম কলেজ
ছবি : সংগৃহীত

বরাবরের মতো এবারও একাদশ শ্রেণিতে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমতি পেয়েছে রাজধানীর নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ।

তবে করোনা মহামারির কারণে এবছর ভর্তি পরীক্ষা নিচ্ছে না নটর ডেম কলেজ। স্বাস্থ্য মন্ত্রণালয় জারিকৃত স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হচ্ছে বিদায় কলেজ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মঙ্গলবার (২ জুন) কলেজ কর্তৃপক্ষ প্রেরিত ভর্তি বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় নটর ডেম কলেজকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি গ্রহণের জন্য অনুমতি প্রদান করেছে। বিগত দুই বছর আমরা ভর্তির আবেদনকারী সকল প্রার্থীর জন্য পরীক্ষা নিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে আসছি। কিন্তু করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হচ্ছে বিধায় এ বছর কোনো ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ভর্তির জন্য এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও বিষয়ের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

ভর্তি বিজ্ঞপ্তি (ছবি : সংগৃহীত)

আরও পড়ুন : ঢাকার ৪ কলেজ নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমোদন

এর আগে করোনার সময় ভর্তি কার্যক্রম পরিচালনা করতে কলেজগুলোকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে ২০ জুনের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। মঙ্গলবার বোর্ড থেকে এ নির্দেশনা পাঠানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে কলেজগুলোকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেওয়া হয়েছে। বিষয়টি জানিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছিল। সে প্রেক্ষিতেই ২০ জুনের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কলেজগুলোকে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলার নির্দেশনা দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড