• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফোনে ডেকে এনে টিউশন ফি আদায় করছে সেন্ট গ্রেগরি স্কুল

  শিক্ষা ডেস্ক

১২ মে ২০২০, ২২:২৫
সেন্ট গ্রেগরি হাইস্কুল
সেন্ট গ্রেগরি হাইস্কুল (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও শিক্ষার্থীদের টিউশন ফি আদায় করতে পুরান ঢাকার লক্ষ্মীবাজারে অবস্থিত সেন্ট গ্রেগরি হাইস্কুল খোলা হয়েছে বলে জানিয়েছেন অভিভাবকরা। অভিভাবকদের ফোন করে ডেকে এনে এই টিউশন ফি আদায় করা হচ্ছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রভাবে গত ১৮ মার্চ থেকে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। কয়েক দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত করা হয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত বাড়তে পারে এই ছুটি।

এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা থাকলেও রাজধানীর সেন্ট গ্রেগরি স্কুল খোলা হলো। গত রোববার থেকে এর কার্যক্রম চলছে বলে জানা গেছে

এ বিষয়ে কথা হয় প্রতিষ্ঠানটির প্রধান ব্রাদার প্রদীপ প্লাসিড গমেজের সঙ্গে। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে মঙ্গলবার জাগো নিউজকে বলেন, গত রোববার থেকে স্বল্প পরিসরে আমাদের অফিসিয়াল কার্যক্রম চলছে। তবে পাঠদান চলছে না।

আরও পড়ুন : ভিকারুননিসার শিক্ষক-শিক্ষার্থীদের বেতন স্থগিতের আবেদন

অভিভাবকরা জানান, স্কুলটি টিউশন ফি আদায়ের লক্ষ্যে খোলা হয়েছে। অভিভাবকদের ফোন করে টিউশন ফি পরিশোধ করতে বলা হচ্ছে। এ কারণে বাধ্য হয়ে তারা স্কুলে উপস্থিত হয়ে সন্তানের টিউশন ফি পরিশোধ করছেন।

এ বিষয়ে ব্রাদার প্রদীপ বলেন, মূলত সরকারের পক্ষ থেকে আমাদের প্রতিষ্ঠানের যেসব তথ্য চাওয়া হচ্ছে সেগুলোর জন্য অফিসিয়াল কাজ চলছে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলছে এ কার্যক্রম। শিক্ষার্থীদের টিউশন ফি আদায়ের বিষয়ে কাউকে চাপ দেয়া হচ্ছে না। যার খুশি মতো অফিসে এসে জমা দিয়ে যাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড