• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের বদলি সহজিকরণ প্রক্রিয়া চলমান : গণশিক্ষা প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৪
শিক্ষক বদলী
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

অনলাইন পদ্ধতিতে শিক্ষকদের বদলি ও পেনশন প্রাপ্তি সহজিকরণ প্রক্রিয়া চলমান আছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে জনসচেতনতামূলক মতবিনিময় ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, অচিরেই কার্যকর করা হচ্ছে অনলাইনে শিক্ষকদের বদলি ও পেনশন ব্যবস্থা। এ প্রক্রিয়া সহজিকরণ করতে কাজ করছে সংশ্লিষ্টরা।

শিক্ষার্থীদের গণিত ভীতি প্রসঙ্গে তিনি বলেন, গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীদের জন্য ভীতিহীন গণিত শিক্ষা ও আনন্দঘন পরিবেশ গড়ে তোলা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, মা সন্তানের সর্বশ্রেষ্ঠ শিক্ষক আর বাসস্থান হলো সন্তানের সর্বশ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান। তাই সন্তানকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে মাকে শিক্ষার প্রতি সচেতনতা সৃষ্টি করাসহ বাসস্থান বসবাস উপযোগী করে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন : এবার বেতন বাড়ছে প্রাথমিকের প্রধান শিক্ষকদের

জাকির হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের সঙ্গে শিক্ষা সহায়ক উপকরণ হিসেবে জুতা, ড্রেস ও ব্যাগ দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যা অচিরেই কার্যকর হবে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড