• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বদলির দাবিতে শিক্ষকদের অনশন শুক্রবার

  শিক্ষা ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৩
প্রতীকী অনশন
শিক্ষকদের অবস্থান কর্মসূচি (ছবি : সংগৃহীত)

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বদলি ব্যবস্থা চালুর দাবিতে প্রতীকী অনশন ও অবস্থান কর্মসূচি আগামী শুক্রবার। এ কর্মসূচির আয়োজন করছে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটি।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতীকী অনশন পালন করবেন শিক্ষকরা। বদলি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোহাম্মদ সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিরাজুল ইসলাম বলেন, বদলি আমাদের প্রাণের দাবি। এ দাবি আদায়ে আমরা কঠোর কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নির্দেশে ২০২০ সালে শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালু করা হবে। বেসরকারি শিক্ষকদের বদলি ও ইনডেক্সধারীদের প্রতিষ্ঠান পরিবর্তন বিষয়টি এমপিও নীতিমালা ২০১৮তে উল্লেখ থাকলেও বদলি চালু না হওয়ায় হতাশ হচ্ছেন শিক্ষকরা।

আরও পড়ুন : কারিগরি শিক্ষা বিষয়ে ধারণা পরিবর্তন হচ্ছে : নওফেল

তিনি বলেন, নীতিমালা অনুসারে ইনডেক্সধারীদের বিভাগীয় প্রার্থী হিসেবে অগ্রাধিকার ভিত্তিতে প্রতিষ্ঠানের পরিবর্তন সুযোগ দিতে হবে। প্রত্যেক গণবিজ্ঞপ্তির পূর্বে ইনডেক্সধারীদের সার্কুলার আহ্বান করলে শুন্যপদ কমবে না। তাই আগামী গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকদের (নিবন্ধিত ও অনিবন্ধিত) প্রতিষ্ঠান পরিবর্তনের সুযোগ দেওয়ার জোর দাবি জানাচ্ছি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড