• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোনো ধর্মে নারীদের কর্মে নিষেধ নেই : নওফেল

  নিজস্ব প্রতিবেদক

৩০ জানুয়ারি ২০২০, ২২:১৯
নারীদের কর্মে নিষেধ
কথা বলছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল (ছবি : সংগৃহীত)

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, কোনো ধর্মেই নারীদের কর্মে নিষেধ নেই। তবে অনেক ক্ষেত্রেই ধর্ম বা সমাজের দোহাই দিয়ে মেয়েদের পিছিয়ে রাখা হয়। মেয়েরা যে হারে উচ্চশিক্ষা নিচ্ছে, সেই হার কর্মে আসতে পারছে না।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নারায়ণগঞ্জ মর্গ্যান গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে উপমন্ত্রী বলেন, তোমাদের ওপর রাষ্ট্র কোটি কোটি টাকা খরচ করছে। তাই তোমাদের কর্মমুখী হওয়া দরকার। কোনো ধর্মেই নারীদের কর্মে বাধা নেই। যারা এই বাধা-নিষেধ দিচ্ছে তারা মেয়েদের পিছিয়ে রাখার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, আমরা কখনো ভাবতে পারিনি বেসরকারি স্কুলেও সরকার বিল্ডিং বানিয়ে দেবে। আজকে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে শুধু নারী সমাজ নয় সারা বাংলাদেশ এগিয়ে চলছে। সারা বিশ্বের কাছে এ দেশ বিস্ময়। প্রধানমন্ত্রী গ্রামেগঞ্জে সবখানে সরকারি-বেসরকারি সব স্কুলের অবকাঠামো নির্মাণ করে দিচ্ছেন। শুধু অবকাঠামো নয় ল্যাপটপ থেকে শুরু করে শিক্ষাসামগ্রী, শিক্ষকদের মাসিক বেতন, শিশুদের হাতে হাতে বছরের শুরুতেই ৩৫ কোটি বই তুলে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : রোহিঙ্গা শিশুদের শিক্ষার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সভাপতি ও স্কুলের গভর্নিং বডির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মেহেদী হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, অধ্যক্ষ অশোক কুমার সাহা প্রমুখ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড