• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোর বোর্ডের নতুন চেয়ারম্যান আমির হোসেন

  শিক্ষা ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৮:১৫
চেয়ারম্যান নিয়োগ
যশোর বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমির হোসেন (ছবি : সম্পাদিত)

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোল্লা আমির হোসেন। দায়িত্বরত বোর্ড চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলীমকে প্রেষণ প্রত্যাহার করে ওএসডি করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ বিষয়ে পৃথক আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, অধ্যাপক মোল্লা আমির হোসেন খুলনার সরকারি জয়বাংলা কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি যশোর শিক্ষা বোর্ডের সচিবের দায়িত্ব পালন করেছেন। মূলত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের শিক্ষক তিনি।

জানা যায়, কেনাকাটায় অনিয়ম, অবৈধ কর্মচারী নিয়োগসহ নানা অভিযোগে বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলীমকে প্রেষণ প্রত্যাহার করে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এর আগে বেশ কিছুদিন থেকেই দুদকের একটি দল যশোর শিক্ষা বোর্ডে আসা যাওয়া করছিলো। তবে কি কারণে তাদের আনাগোনা এ নিয়ে শুরু হয় ধোঁয়াশা। এরপরই চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলীমকে ওএসডি করা হলো। তিনি শিক্ষা ক্যাডার থেকে অতিরিক্ত সচিব হওয়া মোল্লা জালালের লোক হিসেবে পরিচিত ছিলো। আবদুল আলীমের বিরুদ্ধে জামাত সংশ্লিষ্টতার অভিযোগও রয়েছে।

আরও পড়ুন : গলাকাটা টিউশন ফি বন্ধ করতে আসছে নীতিমালা

প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থবছরের ক্যাশ বই, খরচের বিবরণী ও বিল-ভাউচার নিরীক্ষা করে দেখেছেন রাজস্ব অডিট অধিদপ্তরের নিরীক্ষা দল। তাদের মতে, উন্মুক্ত দরপত্র পদ্ধতি এড়িয়ে অনিয়মিতভাবে কোটেশন প্রদানের অনুরোধসংবলিত বিজ্ঞপ্তি (আরএফকিউ) অনুসরণ করে কম্পিউটার সামগ্রী কেনা হয়েছে। এর মূল্য ২ কোটি ২৬ লাখ ৩৭ হাজার টাকা। এ ক্ষেত্রে আর্থিক ক্ষমতা (অনুন্নয়ন) সংশোধন আদেশ উপেক্ষা করা হয়েছে। আর বেশিরভাগ ক্ষেত্রে অস্তিত্বহীন প্রতিষ্ঠান থেকে এসব পণ্য কেনা হয়। আর যেসব প্রতিষ্ঠানের প্যাডে বিল ভাউচার জমা দেওয়া হয়েছে তারা বিল বা কেনাকাটা সম্পর্কে কিছুই জানেন না।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড