• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

  শিক্ষা ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ২১:০৪
পাঠ্যবই বিক্রির অভিযোগ
প্রাথমিকের নতুন পাঠবই (ছবি : সংগৃহীত)

সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগ উঠেছে নেত্রকোণার দুর্গাপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বিরিশিরির দক্ষিণ ভবানীপুর সরকারি স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বইগুলো অবৈধভাবে বিক্রি করেছেন বলে জানা গেছে।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে তার বিরুদ্ধে বই বিক্রির অভিযোগ ওঠে। এ সময় একশ ২৫ কেজি সরকারি বই এবং সমান পরিমাণ পরীক্ষার খাতা জব্দ করা হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সদস্যরা প্রাথমিক শাখার বই ও পরীক্ষার খাতাগুলো সংগ্রহ করেছেন।

১৯৬৩ সালে দক্ষিণ ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত হয়। এরপর ১৯৭৩ সালে বিদ্যালয়টিকে সরকারিকরণের আওতায় আনা হয়। বর্তমানে শিশু শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত প্রায় ২৫০ জন শিক্ষার্থী রয়েছে বিদ্যালয়টিতে।

স্থানীয় বাসিন্দা জাহাঙ্গীর আলম জানান, শিক্ষার্থীরা বই চাইলেই উনি বলেন, বই নেই। ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে যুক্ত হয়ে তিনি বিদ্যালয়ের চত্বরের গাছও বিক্রি করেছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের একটি কক্ষে বইগুলো পড়ে আছে। ফলে কক্ষ সবসময় বন্ধ করে রাখতে হয়। তাই এগুলো বিক্রি করেছি।

আরও পড়ুন : ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল কাল

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সরকারি বই বিক্রির কোনো অনুমতি নেই। তিনি যে কাজটি করেছেন তা পুরোপুরি অন্যায়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড