• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতন-ভাতা বঞ্চিত প্রাথমিকের ৮৭২ শিক্ষক

  শিক্ষা ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৭:১৬
বেতন-ভাতা
প্রাথমিকের শ্রেনিকক্ষে শিক্ষকের পাঠদান (ছবি : সংগৃহীত)

বেতন-ভাতা পায়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ১৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৭২ জন শিক্ষক। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার বানু ছুটিতে থাকায় গত ডিসেম্বরের বেতন-ভাতা হয়নি তাদের।

কালীগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মেহেদী সোহরাব জানান, সেলিনা আক্তার মেডিকেল ছুটিতে আছেন। তিনি হাঁটুতে ব্যথার কারণে চলাফেরা করতে পারছেন না। চলতি মাসের ৩১ জানুয়ারি পর্যন্ত ছুটিতে থাকবেন তিনি।

তিনি আরও জানান, শিক্ষা অফিসার ছুটিতে থাকায় অফিসের কর্মকর্তা-কর্মচারী, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ মোট ৮৯০ জন ডিসেম্বর মাসের বেতন-ভাতা পাননি। সহকারি শিক্ষা কর্মকর্তা শাহিন আক্তার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্বে থাকলেও তার আর্থিক লেনদেন বিষয়ে ক্ষমতা না থাকায় বেতন আটকে আছে। তবে বেতনের বিষয়ে তিনি ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছেন। এরপর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছেন। তিনি অনুমোদন দিলে ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা বেতন দিতে পারবেন।

আরও পড়ুন : সেসিপের আওতায় শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার বানু বলেন, বেতনের বিষয়টি ওপর মহলে জানানো হয়েছে। আশাকরি, দু-এক দিনের মধ্যে শিক্ষকরা বেতন-ভাতা পেয়ে যাবেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড