• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাতা না দেখেই ২০০ নম্বর দিলেন শিক্ষক!

  শিক্ষা ডেস্ক

০৭ জানুয়ারি ২০২০, ১৯:২৮
পিরোজপুর ম্যাপ
পিরোজপুর ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

বার্ষিক পরীক্ষার খাতা না দেখেই দুই বিষয়ে একশ করে দুইশ নম্বর দেওয়ার অভিযোগ উঠেছে স্কুল শিক্ষক লাকী আক্তারের বিরুদ্ধে। তিনি পিরোজপুরের মঠবাড়িয়ার ৩৯ নম্বর ভগিরথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। এ বিষয়ে ওই ছাত্রের বাবা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, গত বছর ২য় শ্রেণির বার্ষিক পরীক্ষায় একটি প্রশ্নের উত্তর নিয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লাকী আক্তারের সঙ্গে ওই ছাত্রের বাবার ভুল বোঝাবুঝি হয়। এরপর আবিদ তৃতীয় শ্রেণিতে উত্তীর্ণ হলে ওই শিক্ষক বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পাঠদান করাতেন। কিন্তু শিক্ষক লাকী আক্তার ক্ষুব্ধ হয়ে ছাত্র আবিদের সঙ্গে ক্লাসে কোনো কথা বলতেন না এবং পড়াশোনার ব্যাপারে কিছু জিজ্ঞেস করতেন না। ওই বিরোধের জের ধরে সদ্য সমাপ্ত বার্ষিক পরীক্ষায় ওই শিক্ষক উক্ত দুই বিষয়ের খাতা না দেখেই দুইশ নম্বর দিয়ে দেন। এ ঘটনায় আবিদের বাবাসহ অন্যান্য অভিভাকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক লাকী আক্তারের মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন : ঢাবি অধ্যাপককে ছাত্রলীগের মারধর

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. রিয়াজ আহসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ওই ছাত্রের বাবার অভিযোগের ভিত্তিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বিষয়টি আমাকে তদন্তের জন্য দায়িত্ব দেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড