• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইডিয়াল অধ্যক্ষের এমপিও স্থগিত

  শিক্ষা ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:২৬
মতিঝিল আইডিয়াল স্কুল
মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও অধ্যক্ষ শাহান আরা বেগম (ছবি : সংগৃহীত)

ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিত করা হয়েছে।

চলতি মাসে (২২ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (কলেজ) মো. আবদুল কাদের স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় নভেম্বর থেকে তার বেতন-ভাতা স্থগিত করা হয়েছে।

তবে মাউশির ওই নির্দেশনা সংবলিত চিঠি মঙ্গলবার (৩ ডিসেম্বর) হাতে পেয়েছেন বলে দাবি করেছেন অধ্যক্ষ শাহান আরা বেগম।

চিঠিতে বলা হয়েছে, ২০১৮ শিক্ষাবর্ষে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখার ২য় ও ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে।

অভিযোগ প্রমাণিত হওয়ায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে মাউশিকে নির্দেশনা প্রদান করা হয়।

সেই নির্দেশনা মোতাবেক চলতি বছরের নভেম্বর মাস থেকে অধ্যক্ষের (ইনডেক্স ৪০৯৭৩৪) বেতন-ভাতা স্থগিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে শাহান আরা বেগম বলেন, ‘আমার এমপিও স্থগিতের নির্দেশনা জারির আগে জবাব দাখিলে শোকজ দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। গত ২২ অক্টোবর এ নির্দেশনা জারি করা হলেও গতকাল (মঙ্গলবার) তা বিদ্যালয়ে এসেছে।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড