• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার প্রদত্ত বেতন হ্রাস, শিক্ষকের অভিনব প্রতিবাদ

  শিক্ষা ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৬:০১
প্রতিবাদ
চর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : সংগৃহীত)

উচ্চতর প্রশিক্ষণ গ্রহণের পর সরকার প্রদত্ত বেতন হ্রাস পাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন ভুক্তভোগী শিক্ষকরা। তবে এ বিষয়ে একজন প্রাথমিক শিক্ষকের ‘প্রতিবাদী’ আবেদনপত্র এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এই শিক্ষকের নাম মোশারফ হোসেন। সম্প্রতি রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি আবেদনপত্র লিখেছেন তিনি। মোশারফ হোসেনের লেখা সেই আবেদনপত্রটি দৈনিক অধিকারের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো...

তারিখ : ০৩,১২,২০১৯

বরাবর

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী।

বিষয় : অযাচিত বেতন হ্রাস বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন।

জনাব, সবিনয় নিবেদন এই যে, আমি মো. মোশারফ হোসেন, সহকারী শিক্ষক, চর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাঘাটা, গাইবান্ধা। চাকরিতে যোগদান ১৭ জানুয়ারি, ২০১৬ইং। ২০১৭, ২০১৮ ও ২০১৯ইং সালের জুলাই মাসে পরপর ৩টি ইনক্রিমেন্ট পেয়ে নানা রকম কর্তন বাদে মোট উত্তোলন যোগ্য বেতন দাঁড়ায় ১৭৮৮৫ টাকা। উচ্চতর প্রশিক্ষণ গ্রহণের পর অর্থাৎ ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন ডিগ্রি অর্জনের ফলে বর্তমানে বেতন কমে দাঁড়িয়েছে ১৭১২২ টাকায়। অর্থাৎ ৭৬৩ টাকা বেতন কমেছে। এটা কেন অবৈধ নয়? এই উপলক্ষে সবিনয়ে অভিযোগ জানাচ্ছি ও ব্যবস্থা নেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।

বাংলাদেশ সরকারের টাকার যদি এতই অভাব হয়ে থাকে যে, একজন স্কুল শিক্ষকের প্রাপ্য ইনক্রিমেন্ট থেকে টাকা কেটে নিতে হবে সেটাও আবার বাধ্যতামূলক উচ্চতর প্রশিক্ষণ গ্রহণের পর! তবে এর প্রতিবাদে আমিও সিদ্ধান্ত নিয়েছি যে, যতদিন পর্যন্ত এই কর্তিত টাকার বিষয়ে সুব্যবস্থা গৃহীত না হবে ততদিন মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর নামে ৭৬৩ টাকা সমান ২ ভাগে ভাগ করে মানি অর্ডারের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে সহযোগিতা অব্যাহত রাখব।

সবিনয়ে জানাচ্ছি যে, উক্ত টাকা সরকারি তহবিলের মাধ্যমে জনগণের কল্যাণে কাজে লাগালে জনগণ উপকৃত হবে।

বিনীত নিবেদক খসরু (মোঃ মোশারফ হোসেন) সহকারী শিক্ষক চর গোবিন্দপুর সপ্রাবি, সাঘাটা, গাইবান্ধা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড