• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের দাবি নিয়ে শিক্ষা অধিদপ্তরে বৈঠক

  শিক্ষা ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১৯:৫০
বৈঠক
শিক্ষক নেতাদের বৈঠক (ছবি : সংগৃহীত)

শিক্ষকদের বিভিন্ন দাবি নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) সাবের হোসেন ও পরিচালক (পলিসি) ড. খান মো. নুরুল আমিনের সঙ্গে বৈঠক করেছেন প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

বুধবার (২০ নভেম্বর) বিকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেনের নির্দেশনা ও অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিতের পরামর্শক্রমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষক নেতাদের পক্ষ থেকে কিছু দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো— ১. প্রাথমিক শিক্ষকদের উন্নীত স্কেল যেন উচ্চধাপে নির্ধারণ করা হয়, সেই বিষয়ে ডিপিই থেকে মন্ত্রণালয়ে প্রস্তাবনা প্রেরণ করা। ২. কোনো শর্ত ছাড়া সকল শিক্ষককেই যেন উন্নীত স্কেলের সুবিধা প্রদান করা হয়, সেই বিষয়ে মন্ত্রণালয়ে প্রস্তাবনা প্রেরণ। ৩. প্রাথমিক শিক্ষকদের বদলি জানুয়ারি-মার্চ নয়, সারা বছর যেন চলমান থাকে তা কার্যকর করা। ৪. রমজানের ছুটি নয়, চাকরিতে যোগদান অনুযায়ী প্রতি ৩ বছর পূর্তিতে শ্রান্তি বিনোদন ভাতা প্রদান করা।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো. বদরুল আলম জানান, শিক্ষকদের দাবির বিষয়ে অধিদপ্তরের কর্মকর্তারা খুবই আন্তরিক। তারা জানিয়েছেন, শিক্ষকদের যে কোনো সুবিধা-অসুবিধা, দাবি-দাওয়া নিয়ে অধিদপ্তরে আসবেন। আমরা যথাসাধ্য তা সমাধানের ব্যবস্থা করব।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন—ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আনিসুর রহমান, সদস্য সচিব মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ, প্রধান মুখপাত্র মো. বদরুল আলম, প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা প্রমুখ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড