• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবার সহযোগিতায় প্রশ্নফাঁস রোধ করা সম্ভব : শিক্ষামন্ত্রী

  অধিকার ডেস্ক

১১ জানুয়ারি ২০১৯, ১৩:৫১
শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ছবি : ইন্টারনেট)

শিক্ষাখাতে সবচেয়ে বড় সমস্যা প্রশ্নপত্র ফাঁস। আর এই সমস্যা রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশি সহযোগিতা প্রয়োজন বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যত দিন প্রশ্নপত্র ফাঁসের চাহিদা থাকবে তত দিন অসৎ উপায় অবলম্বন করার প্রক্রিয়া বাড়তে থাকবে। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় আমরা এসব প্রশ্ন গ্রহণ করব না। আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। তবে এরপরেও যদি কেউ করে তাহলে তাদের আইনের আওতায় আনা হবে।’

আরও পড়ুন- বেঙ্গালুরুতে বিইউপি ছাত্রদের 'বেস্ট পেপার অ্যাওয়ার্ড’ অর্জন

তিনি আরও বলেন, ‘সারা দেশের মানুষ আস্থা ও বিশ্বাস নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করেছেন। দেশের জনগণের প্রত্যাশা পূরণে আমরা কাজ করব। পাশপাশি শিক্ষা মন্ত্রণালয়ও দেশের সকলের সহযোগিতা নিয়ে কাজ করবে।’

এ সময় উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীসহ প্রমুখ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড