• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির নতুন উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম

  ইবি প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৯
অধ্যাপক শেখ আব্দুস সালাম
ইবির নতুন উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩ তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালাম।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ এর অনুমোদনক্রমে এবং ১৯৮০ সালের ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইনে এই আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এ সম্পর্কিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, শেখ আব্দুস সালামকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে। তবে রাষ্ট্রপতি ও আচার্য চাইলে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন। পাশাপাশি উপাচার্য হিসেবে তিনি অবসর অব্যবহিতপূর্ব পদে প্রাপ্ত বেতন-ভাতার সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়া বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও প্রজ্ঞাপনে আদেশ জারি করা হয়েছে।

আরও পড়ুন : এইচএসসি ও শিক্ষাপ্রতিষ্ঠানের ভাগ্য নির্ধারণ কাল

প্রসঙ্গত, গত ২০ আগস্ট ১২ তম উপাচার্য হিসেবে অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী প্রথমবারের মতো উপাচার্যের মেয়াদ পূর্ণ করেন। এরপর থেকে এই পদটি শূন্য ছিল।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড