• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমসি কলেজে গণধর্ষণ : তদন্তে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি

  শিক্ষা ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:১৯
কলেজে গণধর্ষণের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
এমসি কলেজে গণধর্ষণ : তদন্তে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি (ছবি : সংগৃহীত)

সিলেটের এমসি কলেজে নববধূকে গণধর্ষণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত শেষে কমিটিকে আগামী তিন কর্ম-দিবসের মধ্যে প্রাথমিক ও সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ঘাটতি ছিলো কিনা তা সরেজমিনে তদন্তপূর্বক এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করতে কর্মকর্তাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- কমিটির আহ্বায়ক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন), সদস্য এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক (কলেজ) ও সদস্য-সচিব এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ-১)।

প্রসঙ্গত, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত ছয়জনই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।

আরও পড়ুন : এইচএসসি ও শিক্ষাপ্রতিষ্ঠানের ভাগ্য নির্ধারণ কাল

মামলার আসামিরা হলেন- সাইফুর রহমান (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ (২৮), মাহফুজুর রহমান ওরফে মাসুম (২৫), অর্জুন লস্কর (২৫) ও রবিউল ইসলাম (২৫) ।

এ দিকে, গণধর্ষণের ঘটনায় মামলার ছয় আসামিকে আদালতে তুলে পাঁচ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড