• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবাদের জেরে জবি শিক্ষার্থীর ওপর হামলা, শিক্ষক সমিতির নিন্দা

  ক্যাম্পাস ডেস্ক

১৯ এপ্রিল ২০২০, ১৯:৪৫
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) (ছবি : সংগৃহীত)

মাদক বিক্রির প্রতিবাদ করায় টাঙ্গাইলের মধুপুর উপজেলার অরণখোলা এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আব্দুল আলিম ও তার পরিবারের সদস্যদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। একই সঙ্গে ওই ঘটনায় দ্রুত তদন্ত শেষে জড়িত মাদক কারবারিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তারা।

রবিবার (১৯ এপ্রিল) জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ওই ঘটনার যথোপযুক্ত বিচার নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়েছে শিক্ষক সমিতির পক্ষ থেকে।

এর আগে শনিবার (১৮ এপ্রিল) উপজেলার অরণখোলা গ্রামে মসজিদের পাশে মাদক বিক্রির করছিল কতিপয় চিহ্নিত মাদক কারবারি। তখন মাদক বিক্রির প্রতিবাদ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. আব্দুল আলিম।

ওই ঘটনার জের ধরে তার বাবা, মা, ভাই, বোনসহ পুরো পরিবারের ওপর নির্মম হামলা চালায় মাদক কারবারিরা। এরপর গ্রামের বাসিন্দারা তাদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন : করোনার থাবায় ঢাবি শিক্ষকদের আবাসিক এলাকা লকডাউন

এ ঘটনায় শিক্ষার্থী আলিম বাদী হয়ে মাদক কারবারি স্বপনসহ ১২ জন হামলাকারীদের বিরুদ্ধে মধুপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড