• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার থাবায় ঢাবি শিক্ষকদের আবাসিক এলাকা লকডাউন

  ক্যাম্পাস ডেস্ক

১৮ এপ্রিল ২০২০, ২১:০৩
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক এলাকা লকডাউন করা হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) ৭০ ঊর্ধ্ব এক বয়স্ক বৃদ্ধা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় হল প্রশাসন ওই এলাকা লকডাউন ঘোষণা করে।

করোনায় আক্রান্ত ওই বৃদ্ধা বিশ্ববিদ্যালয়ের এক আবাসিক শিক্ষকের শাশুড়ি বলে নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী।

জানা যায়, কয়েকদিন আগে ওই আবাসিক শিক্ষকের শ্বশুর করোনার উপসর্গ জ্বর নিয়ে মারা যান। যদিও তার করোনা পরীক্ষা করা হয়নি। এ দিকে, নারায়ণগঞ্জে শাশুড়ি বাসায় একা থাকায় তাকে অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক ভবনে ওই শিক্ষকের বাসায় নিয়ে আসা হয়। এরপর শাশুড়ির জ্বর হলে করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে। পরে শনিবার (১৮ এপ্রিল) ভোরে শাশুড়িকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, অমর একুশে হলের আবাসিক এলাকায় ৭০ ঊর্ধ্ব একজন বয়স্ক বৃদ্ধার করোনা পজিটিভ ধরা পড়েছে। আক্রান্ত ব্যক্তি এক আবাসিক শিক্ষকের শাশুড়ি। পরে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে এবং সবাইকে নিজ নিজ গৃহে অবস্থানের জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনায় শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি নির্বাচন স্থগিত

তিনি আরও বলেন, শিক্ষকদের ওই কোয়ার্টার আগে থেকেই আইসোলেশনে ছিল। আর তারা যেন সব স্বাস্থ্যবিধি মেনে চলেন সে জন্যও তাদের পরামর্শ দেয়া হয়েছে।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড