• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে বিএমবি বিভাগের নতুন মাইলফলক

  গবি প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১০:৩১
বিশ্ববদ্যালয়ে
সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে বিএমবি প্রথম ব্যাচের প্রেজেন্টেশন (ছবি : দৈনিক অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের প্রথম ব্যাচের প্রেজেন্টেশন সম্পন্ন হয়েছে। নিজেকে প্রেজেন্ট করার লক্ষ্যে এবং গবেষণা কাজের অংশ হিসেবে বিএমবি বিভাগের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সভাকক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে বারোজন শিক্ষার্থী তাদের গবেষণাকৃত প্রকল্প উপস্থাপন করেন।

বিএমবি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন বলেন, ‘প্রথম ব্যাচের প্রেজেন্টেশন শতভাগ সফলভাবে সম্পন্ন হয়েছে। এটি বিভাগের একটি মাইলফলক তৈরি হলো। সামনের দিনে গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ গবেষণায় সারাবিশ্বে প্রভাব ফেলবে এই আশাবাদ কামনা করছি।’

প্রেজেন্টেশনের বিষয়গুলো ছিল- ডায়াবেটিস ম্যালাইটাস, পুষ্টি, বিশুদ্ধ খাদ্য ও কিনডি ইত্যাদি। 

প্রেজেন্টেশনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন মো. ফজলুল করিম ও গোলাম মোসাইব। তারা বলেন, ‘চার বছরের বিশ্ববিদ্যালয় জীবন শেষ করে আজকের এই প্রেজেন্টেশনে অংশগ্রহণ করে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি আমাদের সঠিক পথ প্রদর্শনকারী শিক্ষক ও শিক্ষিকাদের। ভবিষ্যৎ জীবনেও তাদের পাশে চাই সবসময়।’    

আরও পড়ুন :  বশেফমুবিপ্রবি সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা        

উল্লেখ্য, অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষকমণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. ইব্রাহিম খলিল, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শাকিল মাহমুদ, সিনিয়র সহকারী অধ্যাপক ড. মাহবুবা খাতুন, সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন, সিনিয়র প্রভাষক শ্যাম সুন্দর শাহা, প্রভাষক শাহনাজ রহমান, শেখ শহিদুল ইসলাম জনি, মো. ইখলাস উদ্দিন দিপু, জাকিয়া আক্তার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন- মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রধান ড. আসাদুজ্জামান সিকদার।

ওডি/এসজেএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড