• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রন্থমেলার বিদায় বেলায় বৃষ্টির হানা

ছবি
ছবি : বৃষ্টিস্নাত গ্রন্থমেলা

গত কয়েক দিনের অসময়ের ঝড়বৃষ্টিতে নাগরিক জীবনে যেমন স্বস্তি এনেছে ধূলা-বালি উপদ্রপ থেকে তেমনি গ্রন্থমেলায় নেমেছে সর্বনাশ। গতকাল বুধবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে শুরু হয় তুমুল বৃষ্টির সাথে ঝড় হাওয়া। প্রাকৃতিক এই দুর্যোগের কারণে গ্রন্থমেলা বন্ধ ঘোষণা করা হয় সন্ধ্যা ছয়টায়। 

নির্ধারিত সময়ে গতকাল বিকাল তিনটায় গ্রন্থমেলার পর্দা উঠলেও সকাল থেকে ছিলো বৃষ্টির আনাগোনা। গ্রন্থমেলার শেষ দিকে যেখানে পাঠক-লেখকদের উপচে পড়া ভিড় থাকার কথা ছিলো যেখানে কিন্তু তার পরিবর্তে ছিলো বিষাদের সুর। গ্রন্থমেলার ইট বিছানো রাস্তা হয়েছিলো কাদাময়। মূলত মেট্রোরেলের কাজ চলার জন্য ছিলো না পানি নিষ্কাশন কোন ব্যবস্থা। তাইতো নির্ধারিত সময়ে আগে বন্ধ হয়ে যায় গ্রন্থমেলা।

এবারে গ্রন্থমেলা শুরু থেকেই লেখক-পাঠকদের ভিড়ে ছিলো জমজমাট। ছিলো না কোন সামাজিক ও রাজনৈতিক কোন অস্থিরতা। গ্রন্থমেলা সম্পর্কে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী গণমাধ্যমকে বলেন, ‘আমরা সফলভাবে মেলার ২৬ দিন পার করেছিলাম। এবারে মেলায় রেকর্ড সংখ্যক মানুষ এসেছে বলে ধারণা করছি। তবে শেষের দিকে বৃষ্টি এসে আয়োজনে বিঘ্ন ঘটাল। প্রকৃতির ওপর তো আর কারো নিয়ন্ত্রণ থাকে না। বৃষ্টি যে মেলা আয়োজনে ছন্দ পতন ঘটিয়েছে, তা বলার অপেক্ষা রাখে না।’

আজ ২৮ ফেব্রুয়ারি। মেলার শেষ দিন। সন্ধ্যা ৬টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে গ্রন্থমেলার সমাপনী অনুষ্ঠানে। সভাপতিত্ব করবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড