• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

গ্রন্থমেলায় মেহরাব মুন এর ‘মেঘের সিঁড়ি বেয়ে’

  অধিকার ডেস্ক    ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৭

প্রচ্ছদ
প্রচ্ছদ : মেহরাব মুন এর উপন্যাস ‘মেঘের সিঁড়ি বেয়ে’

অমর একুশে গ্রন্থমেলা-২০১৯-এ ‘শিখা প্রকাশনী’ থেকে এসেছে মেহরাব মুন এর উপন্যাস ‘মেঘের সিঁড়ি বেয়ে’। এটি একটি রোমান্টিক ধারার উপন্যাস।

‘মেঘের সিঁড়ি বেয়ে’ উপন্যাস প্রতিটি পর্ব পড়ে মনে হতে পারে যেন মেগা সিরিয়ালের একেকটি পর্ব। নায়ক রিঙ্গো আর নায়িকা রিনিকের মনের দ্বন্দ্ব আর প্রেম নিয়ে গল্পের এগিয়ে চলা। যা প্রতিটি পর্বই পাঠকদের মনে আলাদা শিহরণ জাগিয়ে তুলতে পারবে উপন্যাসটি। দুজন মানুষের মনের বিদ্বেষ থেকে প্রেম হবার যেন একটি দালিলিক প্রমাণ এই গ্রন্থটি। এই গ্রন্থের এক একটি পর্বের সিঁড়ি বেয়ে পাঠক তার তৃপ্তির গন্তব্যে পৌঁছতে পারবে।

মেহরাব মুন একজন সফল আইটি ব্যবসায়ী । সেই সাথে চালাচ্ছেন নিজের ই-কমার্স ব্যবসাও। কিন্তু রক্তে থাকা শব্দের স্রোত সদা বেগবান হয়ে তাকে ঠিকই তাড়িত করে যাচ্ছে। সাহিত্যের নদীতে প্রবহমান করে যাচ্ছে । মাত্র তেরো বছর বয়সে প্রকাশিত হয় তার প্রথম কবিতার বই ‘মেহেরাব মুন এর একগুচ্ছ কবিতা’। এরপর পড়ালেখা আর ক্যারিয়ারের জন্য দীর্ঘ বিরতি। কিন্তু থেমে থাকেনি শব্দের ধারা। এরমধ্যে তার প্রকাশিত হয়েছে চারটি গল্পগ্রন্থ। গ্রন্থগুলো হলো, ‘মঞ্জু মাস্টার’, ‘মোমেনা’, ‘অতঃপর আমি’। তিনি মনে করেন, ‘মানুষ হয়ে জন্মে তিনি যদি কোনদিন লিখতে ভুলে যান তাহলে সেই দিনই তার মৃত্যু অনিবার্য।’

উল্লেখ্য, ‘মেঘের সিঁড়ি বেয়ে’ উপন্যাসটি পাওয়া যাচ্ছে আমর একুশে গ্রন্থমেলার ৫৫৬-৫৫৭, ৫৫৮-৫৫৯ নং স্টলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড