• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুলির শেষ আঁচড়ে প্রস্তুত বইমেলা, পর্দা উঠছে আজ

  সাহিত্য ডেস্ক

০২ ফেব্রুয়ারি ২০২০, ০৭:০০
তুলির শেষ আঁচড়ে প্রস্তুত বইমেলা, পর্দা উঠছে আজ
চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি (ছবি : সংগৃহীত)

দীর্ঘ এক বছরের অপেক্ষার পর সাহিত্যপ্রেমীদের প্রাণের উৎসব অমর একুশে গ্রন্থমেলার পর্দা উঠতে যাচ্ছে। লেখক-পাঠক ও প্রকাশকদের নিয়ে ফের শুরু হচ্ছে মাসব্যাপী এই কার্যক্রম। রবিবার (২ ফেব্রুয়ারি) বিকালের পর থেকে সাহিত্যপ্রেমীদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে রাজধানীর বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকালে এলাকাটি ঘুরে দেখা যায় বইমেলার সব আয়োজন এরই মধ্যে সম্পন্ন হয়েছে। তুলির শেষ আঁচড়ে বর্ণিল সাজে সেজেছে মেলা চত্বর। মেলাকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু করে দোয়েল চত্বর পর্যন্ত বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

রবিবার বিকাল ৩টায় গ্রন্থমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে এবারের মেলা উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন— সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীসহ সংশ্লিষ্টরা। আয়োজনটির সভাপতিত্ব করবেন একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, আয়োজনটির পরপরই সর্বসাধারণের জন্য মেলার প্রবেশপথ উন্মুক্ত করা হবে।

আরও পড়ুন : ঢাকায় আতিক-তাপসের হাতে আ. লীগের জয়রথ

আয়োজকদের মতে, এবার বইমেলা অনুষ্ঠিত হবে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও একাডেমি সংলগ্ন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় ৮ লাখ বর্গফুট এলাকা জুড়ে। সৃজনশীল প্রকাশনা সংস্থাগুলো থাকবে সোহরাওয়ার্দী উদ্যান অংশে। সেখানে মোট ৪৩৪ প্রকাশনা প্রতিষ্ঠানকে ৬৯৮টি ইউনিটের জন্য স্থান বরাদ্দ দেওয়া হয়েছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড