• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

রূপালি গিটার সাথে নিয়ে নির্মিত হচ্ছে 'আইয়ুব বাচ্চু চত্বর'

  বিনোদন ডেস্ক

২০ জুন ২০১৯, ১৪:৫০
'আইয়ুব বাচ্চু চত্বর'
আইয়ুব বাচ্চুর স্মরণে নির্মিত হচ্ছে 'আইয়ুব বাচ্চু চত্বর'

জন্ম মানেই মৃত্যু। এ অমোঘ সত্য সবার বেলায় সত্যি হলেও কিছু মানুষের জন্য এটি মেনে নেয়া কঠিন। এই মানুষগুলোর নামের শেষে 'ছিলেন' শব্দটা যেন বড্ড মন খারাপ করিয়ে দেয়। এমনই একজন আইয়ুব বাচ্চু। তাকে একদিন বলতে হবে 'তিনি ছিলেন' এমনটা ভাবতে তার ভক্তদের আজও কষ্ট হয়, মন খারাপ ছেয়ে বসে। গত বছরের ১৮ অক্টোবর ভক্ত-শ্রোতাদের শোকের সাগরে ভাসিয়ে চিরবিদায় নেন তিনি। গানের জগতের প্রিয় এই মানুষটিকে হারানোর শোক ছেয়েছিল দেশের প্রতিটি জেলায় প্রতিটি এলাকার মানুষের মনে। 

তার হঠাৎ প্রস্থান যেন ছিল রাজকীয়। তাকে বিদায় জানাতে ভক্তরা কেউ এসেছিলেন ফুল হাতে, কারও বা হাতে ছিল রূপালি গিটার। শোকে বিহ্বল এক শোকাতুর ভক্ত তার স্মরণে কবরের পাশে রেখেছিলেন সেই গিটারখানা। সেই ছবিটা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরালও হয়েছিল। 

গানের জগতের এই সম্রাট হারিয়ে যাওয়ার পর এখন নতুন খবর হচ্ছে সেই রূপালি গিটার নিয়ে এবার তৈরি হচ্ছে 'আইয়ুব বাচ্চু চত্বর'। এই চত্বরটি প্রস্তুত করা হবে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়কে। এমনটাই জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তার নামাজের জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হচ্ছে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশন গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। এ কাজের জন্য যৌথভাবে চুক্তিবদ্ধ হয় অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট। সেই চুক্তি মোতাবেকই প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার। 

ইতোমধ্যে কাজটির অনেকখানি সম্পন্ন হয়েছে। নিচু হবার কারণে এই এলাকায় বৃষ্টি হলে পানি জমে। সে আশঙ্কায় আপাতত কাজ স্থগিত রয়েছে। এই এলাকার ড্রেনের কাজ সম্প্রসারণ করার পর বাকি কাজ পুনরায় শুরু করা হবে।

এ ব্যাপারে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সৌন্দর্য বর্ধনের আওতায় আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তার জনপ্রিয় ও বিখ্যাত গান রূপালি গিটারের আদলে গিটার স্থাপনের উদ্যোগ নিয়েছি। বর্তমানে এটি নির্মাণের কাজ চলছে।

প্রিয় সংগীত শিল্পীকে নিয়ে এত অসাধারণ এক উদ্যোগে আইয়ুব বাচ্চুর ভক্তবৃন্দ চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সাথে তাদের উচ্ছ্বাসও জানিয়েছেন বিষয়টি নিয়ে। 

ওডি/এএন 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড