• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যারাডোনাকে 'অজ্ঞ' বললেন মেসির পরিবার

  অধিকার ডেস্ক    ১৫ অক্টোবর ২০১৮, ১৫:৫২

লিওনেল মেসি, আর্জেন্টিনা, বার্সা
লিওনেল মেসি ( ছবি : ইন্টারনেট)

লিওনেল মেসিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করায় ফুটবল তারকা ডিয়েগো ম্যারাডোনাকে ধুয়ে দিলেন মেসির পরিবার। দেশটির কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা বলেছিলেন, খেলার আগে মেসি ২০ বার বাথরুমে যায়। সম্প্রতি ম্যাক্সিকোর 'লা অ্যান্টিমা প্যালাব্রা' টিভি অনুষ্ঠানে এসে এমন মন্তব্য করেছিলেন তিনি। শুধু কি তাই! মেসির নেতৃত্ব নিয়েও প্রশ্ন তোলেন তিনি। মেসির কাছ থেকে নেতৃত্ব নিয়ে অন্য কাউকে দেওয়া উচিত বলে পরামর্শ দিয়েছিলেন তিনি!

বিশ্বকাপ জয়ী এই তারকার এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্যে ছড়ে বসেছেন মেসির পরিবার। ম্যাক্সি বিয়ানকুচ্চি নামে মেসির চাচাতো ভাই কষ্ট পেয়েছেন ম্যারাডোনার মন্তব্য শুনে। আর তাই মেনে নিতে না পেরে একেবারে ধুয়ে দিয়েছেন ম্যারাডোনাকে।

৩৪ বছর বয়সী বিয়ানকুচ্চিকে ফুটবল বিশ্ব ‘এল প্রিমো দে মেসি’ নামেও চেনে। সাবেক গুরুর এমন কথা অবশ্য ভালো লাগেনি বিয়ানকুচ্চির। বলেন, ‘মেসির কৃতিত্বকে স্বীকার না করা অজ্ঞতা। খুব দুঃখের কথা, নেতা হিসেবে নিজের কৃতিত্বের কথা সগর্বে বলে বেড়ানো এমন একজন আর এক ফুটবলারকে নিয়ে এত খারাপ কথা বলতে পারলেন। উনি মন্তব্যটা এমন এক জনকে নিয়ে করেছেন, যে এখন সেরা ফুটবলার, হয়তো দীর্ঘদিন সেরা থাকবেও।’

মেসির সঙ্গে বিয়ানকুচ্চি

বিয়ানকুচ্চি আরও বলেন, ‘আর উনি এমন একটা সময় মন্তব্যটা করলেন, যখন সত্যিই দেশকে ভালোবাসলে তার জাতীয় দলকে উঠে দাঁড়াতে সাহায্য করা উচিত।’

এর আগেও মেসিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ম্যারাডোনা। বলেছিলেন, আর্জেন্টিনার হয়ে মেসি চাপ নিতে পারে না, তাকে অধিনায়কত্ব দেওয়ার কোনো মানে হয় না। এছাড়া আমি মনে করি মেসির উচিত আর্জেন্টিনা দল থেকে অবসর নেওয়া। সম্প্রতি আর্জেন্টিনা জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে রেখেছেন লিওনেল মেসি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সিতে খেলেননি। আলবিসেলেস্তেরা আসরের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর নিজেকে জাতীয় দল থেকে সরিয়ে রেখেছেন তিনি। জাতীয় দলের কোনো খেলায় তিনি অংশগ্রহণ করছেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড