• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের বিধ্বংসী বোলিং সামলে চেইস-হোল্ডারের প্রতিরোধ

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৮:০৫

বিরাট কোহলি
দিন শেষে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করতে না পেরে কিছুটা হলেও চিন্তিত বিরাট কোহলি; (ছবি : সংগৃহীত)

টস, ব্যাটিং-বান্ধব উইকেট, মাত্র ১০ বল করে প্রতিপক্ষের অভিষিক্ত পেস বোলারের চোট পেয়ে ছিটকে যাওয়া- সবকিছু ছিল ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। কেবল দলটির ব্যাটসম্যানরা নিজেরাই ছিলেন না! ১১৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা উইন্ডিজের হাল ধরে ভারতের বিধ্বংসী বোলিং আক্রমণকে পাল্টা জবাব দেন রোস্টন চেইস। তাকে বেশ সঙ্গ দিচ্ছিলেন অধিনায়ক জেসন হোল্ডার। কিন্তু শেষ বিকেলে তাকে ফিরিয়ে ক্যারিবিয়ান ইনিংসের লাগাম ফের টেনে ধরে বিরাট কোহলির দল।

শুক্রবার হায়দ্রাবাদে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে মাঠে নামে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলে দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। উইকেটে আছেন চেইস ৯৮ ও দেবেন্দ্র বিশু ২ রানে। সাজঘরে ফেরা সাত ব্যাটারই দুই অঙ্ক ছুঁয়েছেন। কিন্তু হোল্ডার বাদে বাকিরা কেউই ইনিংস বড় করতে পারেননি। ভারতের পক্ষে ৩টি করে উইকেট নেন পেসার উমেশ যাদব ও বাঁহাতি চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। মাত্র ১ উইকেট পেলেও দারুণ আঁটসাঁট বোলিং করেন রবিচন্দ্রন অশ্বিন।

ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে প্রথম দিনে খেলা হয় ৯৫ ওভার। চোটের কারণে মাত্র ১.২ ওভার বল করে মাঠের বাইরে যেতে হয় অভিষেক টেস্ট খেলতে নামা ডানহাতি পেসার শার্দুল ঠাকুর। তবে একজন বোলারের ঘাটতি প্রথম দিনে ভারত অনুভব করেনি বললেই চলে।

উইন্ডিজের আশার আলো হয়ে জ্বলছেন চেইস; (ছবি : সংগৃহীত)

অশ্বিন উইকেট উৎসবের শুরু করার পর ছড়ি ঘোরান কুলদীপ। তার স্পিনে টালমাটাল উইন্ডিজরা একশ পেরিয়ে কিছুদূর যেতেই হারায় পাঁচ ব্যাটসম্যানকে। এরপর শেন ডাওরিচকে সঙ্গে নিয়ে ৬৯ ও হোল্ডারকে সঙ্গে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন চেইস। দুজনকেই আউট করেন উমেশ।

চেইস-হোল্ডারের ব্যাটে চড়ে অলআউট হওয়ার ঝুঁকি সামলে তিনশ ছুঁইছুঁই স্কোরে দিনের খেলা শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। ৯২ বলে ৬ চারে ৫২ রান করে হোল্ডার ফিরলেও সেঞ্চুরির আশা জাগিয়ে উইকেটে আছেন চেইস। ১৭৪ বলে ৭ চার ও ১ ছয়ে ৯৮ রানে অপরাজিত আছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর : (প্রথম দিন শেষে)

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ২৯৫/৭ (৯৫ ওভার) (ব্রাথওয়েট ১৪, পাওয়েল ২২, হোপ ৩৬, হেটমেয়ার ১২, আমব্রিস ১৮, চেইস ৯৮*, ডাওরিচ ৩০, হোল্ডার ৫২, বিশু ২*; উমেশ ৩/৮৩, শার্দুল ০/৯, অশ্বিন ১/৪৯, কুলদীপ ৩/৭৪, জাদেজা ০/৬৯)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড