• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নভেম্বরে শৈল্পিক লাতিন লড়াইয়ে মুখোমুখি উরুগুয়ে-ব্রাজিল

  অধিকার ডেস্ক    ১০ অক্টোবর ২০১৮, ২৩:০৭

ব্রাজিল ফুটবল দল
ব্রাজিল ফুটবল দল; (ছবি : ফিফা ডট কম)

লাতিন ফুটবলের আবেদন ভক্তদের কাছে একেবারেই আলাদা। অন্য কোনো কিছুর সঙ্গে হয় না এর তুলনা। শৈল্পিক ফুটবলের নিখুঁত কারুকাজ আর কোথায়ই বা পাওয়া যাবে! দুই লাতিন পরাশক্তির দ্বৈরথে আগামী নভেম্বরে উরুগুয়ের মুখোমুখি হবে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিলের ফুটবল ফেডারেশনের (সিবিএফ) পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে, চলতি বছর নভেম্বরের ১৬ তারিখে অনুষ্ঠিত হবে প্রীতি ম্যাচটি। আর তা আয়োজিত হবে ইংলিশ ক্লাব আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে।

আগামী বছর জুনে ব্রাজিলের মাটিতে বসবে কোপা আমেরিকার পরবর্তী আসর। তার প্রস্তুতি হিসেবে কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলে নিজেদের শক্তি ঝালাই করে নিতে চায় সেলেকাওরা।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর গেল সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলে ব্রাজিল। যুক্তরাষ্ট্র ও এল সালভাদরের বিপক্ষে। আর এ মাসে সৌদি আরবের মাটিতে আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা। আগামী শুক্রবার স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার পর ১৬ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে মোকাবেলা করবে ব্রাজিল।

নভেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলবেন নেইমাররা। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি নিশ্চিত হলেও বছরের শেষ ম্যাচের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত করতে পারেনি সিবিএফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড