• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতৃত্ব হারিয়ে বলির পাঁঠা হলেন ম্যাথিউস

  অধিকার ডেস্ক    ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৪

অ্যাঞ্জেলো ম্যাথিউজ
ছবি : অ্যাঞ্জেলো ম্যাথিউজ

এবারের এশিয়া কাপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। চন্ডিকা হাথুরুসিংহের অধীনে এশিয়া কাপে খেলতে আশা শ্রীলঙ্কা গ্রুপপর্বে বাংলাদেশ ও আফগানিস্তানের সাথে বাজেভাবে হেরে যায়। দলের এমন ব্যর্থতার দায় গিয়ে পড়ে লঙ্কান দলনেতা অ্যাঞ্জেলো ম্যাথিউসের ওপর।

আর তাই লঙ্কান ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা দলের অধিনায়কের পদ থেকে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছে। লঙ্কান ক্রিকেট বোর্ডের হঠাৎ এমন সিদ্ধান্ত হতবাক করেছে ৩১ বছর বয়সী এই অলরাউন্ডারকে।

তবে হঠাৎ করে ম্যাথিউসকে কেন সরিয়ে দেয়া হলো, সেই বিষয়ে বিস্তারিত কিছুই জানায়নি লঙ্কান বোর্ড। তাতে কি, ম্যাথিউসকে কেন সরিয়ে নেয়া হলো তা সবার কাছেই স্পষ্ট। এশিয়া কাপের দ্বিতীয় সফলতম দলের এমন বিদায়ে তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

বোর্ডের এমন সিদ্ধান্তের পর তাদের কাছে একটি চিঠি পাঠিয়েছেন ম্যাথিউস। যেখানে তিনি বলেছেন, এশিয়া কাপে লঙ্কান দলের ব্যর্থতার পুরো দায়ই তার ওপর চাপিয়ে তাকে ‘বলির পাঁঠা’ করা হয়েছে। সেই সাথে ওয়ানডে আর টি-টুয়েন্টি ফরমেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার হুমকিও দিয়েছেন এই অলরাউন্ডার।

উল্লেখ্য, এবারের এশিয়া কাপে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানে এবং আফগানিস্তানের কাছে ৯১ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ৫ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

অক্টোবরে ইংল্যান্ডের সাথে ৫টি ওয়ানডে, ২টি টি-টুয়েন্টি ও ৩টি টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সেখানে সীমিত ওভারের খেলায় দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড