• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইটওয়াশের খুব কাছে দ. আফ্রিকা

  অধিকার ডেস্ক    ২২ জুলাই ২০১৮, ২২:১৫

হোয়াইটওয়াশ এড়াতে ৪৯০ রানের টার্গেটে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে হেরেছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ও শেষ টেস্টে সমতায় ফিরবে তারা, কিন্তু দ্বিতীয়টিতেও সুবিধা করতে পারছে না প্রোটিয়ারা। দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার দেয়া ৪৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩৯ রানে পাঁচ-পাঁচজন ব্যাটসম্যান হারিয়ে হোয়াটওয়াশের খুব কাছে এখন দক্ষিণ আফ্রিকা। এখনও শ্রীলঙ্কার চেয়ে তারা ৩৫১ রানে পিছিয়ে রয়েছে।

কলম্বো টেস্টের রবিবার তৃতীয় দিনে শ্রীলঙ্কার দেয়া ৪৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৩ রানের মাথায় প্রথম ধাক্কা খায় প্রোটিয়ারা। ১৪ রানে এডেন মার্করামকে সাজঘরে ফিরে গেলে ওয়ানডাউনে নামা থিউনিস ডি ব্রুইনকে নিয়ে প্রতিরোধ গড়েন আরেক ওপেনার ডিন এলগার। দুজনে ৫৭ রানের জুটি গড়েছিলেন।

কিন্তু ৩৭ রান করা এলগারকে ফিরে গেলে ইনিংসে ধস নেমে আসে। পরে একে একে ফিরে যান হাশিম আমলা (৬), অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস (৭) ও কেশব মহারাজ (০)।

দলের যখন এমন অবস্থা তখন ১৪ রান করা টেম্বা বাভুমাকে নিয়ে বাকি দিনটা শেষ করেছেন ৪৫ রানে অপরাজিত ডি ব্রুইন। এই দু'জনের কেউ ফিরে গেলে প্রোটিয়াদের বাকি থাকবে একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান কুইন্টিন ডি কক।

বল হাতে শ্রীলঙ্কার হেরাথ ও ধনঞ্জয়া ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা।

কুইন্টিন ডি কক ফিরে গেলেই হোয়াটওয়াশ প্রায় নিশ্চিত হয়ে পড়বে অতিথিদের জন্য। এর আগে প্রথম টেস্টে শ্রীলঙ্কার সঙ্গে ২৭৮ রানের বিশাল ব্যবধানে হেরেছিল প্রোটিয়ারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড