• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবিতা

হৃদয় রাজ্য বেহাত

ফজলে রাব্বী

  সাহিত্য ডেস্ক

১৪ অক্টোবর ২০১৮, ১৯:৪৪
কবিতা: হৃদয় রাজ্য বেহাত

প্রিয়ঞ্জনা, শুনেছি ভালোই আছো ভালো থাকবারই কথা কেন না তোমার মনের গদি দখল করে আছে গুজরাট দাঙ্গার চিহ্নিত সন্ত্রাসী, যার কপাল থেকে এখনো রক্তরঞ্জিত ত্রিশূলের দাগ মুছে যায়নি।

প্রিয় সিমসন, শুনেছি সুখেই আছ সুখে থাকবারই কথা কেননা তোমার মনের সিংহাসনে আসীন ব্যবসায়ী ট্রাম্প, অস্ত্র ব্যবসার অর্থে যে তোমাকে করেছে ঐশ্বর্যশালী।

প্রিয় লুদমিলা, শুনেছি শান্তিতেই আছ তাই তো হওয়ার কথা কারণ তোমার রক্ষাকর্তা এখন মাফিয়া পুতিন, ন্যায়-অন্যায় যার জাত্যভিমানের সামনে চোখ তুলে তাকাতেই পারে না।

প্রিয় জেসমিন শুনেছি আনন্দেই আছ থাকবারই কথা কেননা তুমি আজ শেখ - মোল্লাদের উপপত্নী , তোমার মদ- মাস্তির সৌরভ চারদিকে প্রসারিত।

প্রিয় এমান, শুনেছি স্বস্তিতেই আছ তা তো হবারই ছিল কেননা তোমার শরীর আজ বীর আসাদের সম্পত্তি, তোমার কঙ্কালসার শরীরও যার কাছে লক্ষ লক্ষ জীবনের চেয়ে মূল্যবান।

তুমি তো সুখেই থাকবে তুমি পেয়েছ আদর্শ সুপুরুষ যে তোমার স্তন থেকে পুষ্টি নিয়ে যোনিতে শক্তি বর্ষণ করবে। আর আর শুধু তোমাকে পাওয়ার জন্য কুলদ্বীপ নায়ার, খুদিরাম, ওমর মুক্তার আর নেলসন ম্যান্ডেলারা কার্তিকের নেড়িকুত্তার মত কামড়াকামড়ি করবে, জগ ভর্তি রক্তে তোমার পা ধুয়ে দেবে, কেননা ওদের চাই বেওয়ারিশ একটা হৃদয় রাজ্য।

কিন্তু তুমি? তুমি তো প্রবঞ্চনাই পছন্দ কর যুগে যুগে তুমি প্রতারক পুরুষের সম্পত্তি।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড