• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জের দৃষ্টি নন্দন পার্ক এখন নতুন রূপে

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৬
চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘোরিয়ায় ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর (বীরশ্রেষ্ঠ) সেতুর পাশে দৃষ্টি নন্দন পার্কে আগত দর্শনার্থীদের বসার জন্য নির্মাণ করা হয়েছে ইট ও সিমেন্টের তৈরি বেঞ্চ। সংসদ সদস্য আব্দুল ওদুদের নির্দেশনায় এবং সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের প্রচেষ্টায় এসব বেঞ্চ তৈরি করে দেওয়া হয়েছে।

বেঞ্চ তৈরির পর বারঘোরিয়া ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রনজু খান উদ্যোগী হয়ে বেঞ্চের সামনে, পেছনে এবং সাইডে বিভিন্ন ধরনের বাণী ও সচেতনতামূলক স্লোগান লেখার ব্যবস্থা করেন। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সারাদিন রনজু মাঠে উপস্থিত থেকে বেঞ্চে নানা রকম স্লোগান লেখেন। এই কাজে মুগ্ধ হয়ে ঘুরতে আসা পর্যটক ও এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণির মানুষ এ উদ্যোগের প্রশংসা করেন। দিন দিন পাল্টে যেতে শুরু করেছে চিরচেনা বারঘোরিয়ার এ দৃষ্টি নন্দন পার্ক।

এর আগে এ পার্কের অবৈধ দোকানপাট উচ্ছেদ করে বালি ফেলে পুরো মাঠ সমান করা হয়। চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মত চাঁপাই ম্যাংগো ফেস্ট এ মাঠেই অনুষ্ঠিত হয়।

এছাড়াও এলাকার বিভিন্ন অনুষ্ঠান ও খেলাধুলা হয় দৃষ্টি নন্দন পার্কে। পার্কের বিভিন্নস্থানে বসানো হয়েছে সোলার বাতি। নতুন করে রোপণ করা হয়েছে আমের চারা। শুধু আম নয়, আরও বিভিন্ন ধরনের গাছের চারাও রোপণ করা হয়েছে এখানে।

বিকালে বিনোদনের জন্য মাঠের একপাশে বাচ্চাদের জন্য খেলার ব্যবস্থাও রয়েছে। ফুচকা, চটপটি, শরবত, বাদামসহ বিভিন্নরকম মুখরোচক খাবারের দোকানে ভ্রাম্যমাণ ভাবে বেচা-বিক্রি করছে। বিকাল থেকে সন্ধ্যা ও রাত ৮ টা পর্যন্ত এখন তাই লোকে লোকারণ্য হয়ে থাকে নদী বেষ্টিত এ দৃষ্টিনন্দন পার্ক। পাশে নদী হওয়ায় পরিবার নিয়ে ছোট ছোট নৌকায় নামমাত্র মূল্যে নৌকা ভ্রমণও করার ব্যবস্থা রয়েছে এখানে। কাজেই শহর থেকে একটু প্রশান্তি পেতে পরিবার নিয়ে অনেকেই ঘুরতে আসছে চাঁপাইনবাবগঞ্জের দৃষ্টি নন্দন পার্কে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড