• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান সফর বাতিলের জেরে চেয়ারচ্যুত ইসিবি প্রধান

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০২১, ২১:১৫
ইসিবি চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর
ইসিবি চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর। (ছবি: সংগৃহীত)

পাকিস্তানে খেলতে গিয়ে মাঠে নামার ঠিক আগে নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করে দেয় নিউজিল্যান্ড, ফিরে যায় দেশে। যা দেখে ভয়ে ইংল্যান্ডও একই কাজ করেছে। যার দায় চুকাতে হলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চেয়ারম্যান ইয়ান ওয়াটমোরকে।

প্রবল সমালোচনার মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন ইসিবির প্রধান। ৬৩ বছর বয়সী ওয়াটমোর বোর্ডের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। জানিয়েছেন, ঘরোয়া মৌসুম শেষ হওয়ার পরই পদ ছেড়ে দেবেন।

ইসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার মাত্র ১৩ মাসের মাথায় সরে যেতে হচ্ছে ওয়াটমোরকে। অথচ তার সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ ছিল পাঁচ বছরের।

চলতি মাসের শেষের দিকেই পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেট দলের। রাওয়ালপিন্ডিতে ১৩ এবং ১৪ অক্টোবর দুটি টি-টুয়েন্টি খেলার সূচি নির্ধারিত ছিল তাদের। নারী দল এরপর আবার একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলতো।

কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট দলের হঠাৎ সফর বাতিল করার সিদ্ধান্ত দেখে নড়েচড়ে বসে ইসিবি। তারপর জানিয়ে দেয়, পাকিস্তান সফরে দল পাঠাচ্ছে না তারা।

এমন ঘোষণার পর খোদ ইংল্যান্ডেই সমালোচনার ঝড় বইতে থাকে। খেলোয়াড়দের সঙ্গে আলোচনা না করেই ইসিবি কীভাবে এত বড় একটি সিদ্ধান্ত নিলো, সেই প্রশ্ন উঠে জোরেসোরেই।

আরও পড়ুন : অবশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে ফাখর-সরফরাজ

অবশেষে চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হলেন ওয়াটমোর। ইসিবির বিদায়ী চেয়ারম্যান বলেন, ‘ইসিবির চেয়ারটা ছাড়তে হচ্ছে ভেবে খারাপ লাগছে। তবে আমি বুঝেশুনেই নিজের ভালোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। কেননা আমি খেলাটাকে খুব ভালোবাসি।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড