• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছিল উৎসবের মঞ্চ, পেল লজ্জার হার

  ক্রীড়া ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০২১, ২০:২৭
বাংলাদেশ-নিউজিল্যান্ড
স্বাগতিকদের লজ্জায় ডুবালো সিরিজে পিছিয়ে থাকা কিউইরা। (ছবি: সংগৃহীত)

মিরপুরের শেরে বাংলায় আজ হওয়ার কথা ছিল উৎসবের মঞ্চ। দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু হলো উল্টো। জয় পাওয়া তো দূরের কথা, স্বাগতিকদের লজ্জায় ডুবালো সিরিজে পিছিয়ে থাকা কিউইরা।

১২৯ তাড়া করতে নেমে ৭০ রানে ৯ উইকেট। আরেকটু হলে নিজেদের টি-টুয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন রানের রেকর্ডটি মনে করাতো বাংলাদেশ। ২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপে কলকাতার ইডেন গার্ডেনে এই নিউজিল্যান্ডের বিপক্ষেই ৭০ রানে গুটিয়ে গিয়েছিল টাইগাররা।

এবার ৬ রান বেশি করতে পেরেছে। কিন্তু এটি বাংলাদেশের টি-টুয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। এর আগেও একবার ৭৬ রানে অলআউট হয়েছিল টাইগাররা এবং সেটিও নিউজিল্যান্ডেরই বিপক্ষে।

তার চেয়ে অবাক করার মতো পরিসংখ্যান হলো, টি-টুয়েন্টিতে বাংলাদেশের সর্বনিম্ন সংগ্রহের প্রথম চারটিই কিউইদের বিপক্ষে। ২০১৬ সালের মার্চে কলকাতায় ৭০, আজ ঢাকায় ৭৬, চলতি বছরের এপ্রিলে অকল্যান্ডে ৭৬ এবং ২০১০ সালের ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে ৭৮ রানে গুটিয়ে গিয়েছিল টাইগাররা।

আরও পড়ুন : ৭৬ রানেই থামল বাংলাদেশ

নিউজিল্যান্ড কী তবে টি-টুয়েন্টিতে অপয়া প্রতিপক্ষ বাংলাদেশের? যেভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা, পারফরম্যান্সের উন্নতি ঘটাতে না পারলে সিরিজ জেতা কঠিন হবে মাহমুদউল্লাহ রিয়াদের দলের।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড