• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বয়স যতই হোক, রশিদ খানের আজ জন্মদিন

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০২
রশিদ খান
আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান (ছবি : সংগৃহীত)

রশিদ খানের বয়স নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময়ই আলোচনা চলে। অনেকেই বিশ্বাস করতে চান না এখনো এত অল্প বয়স আফগানিস্তানের তিন ফরম্যাটের ক্রিকেটের অধিনায়ক রশিদ খান। বেশ কয়েকবার সাক্ষাৎকারে রশিদ জানিয়েছেন বয়স সম্পর্কে চিন্তা করেন না তিনি। তার চেয়ে খেলার মাঠে পারফরম্যান্স করতে বেশি আগ্রহী তিনি। ১৯৯৮ সালের ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের নাঙ্গারহারে জন্মগ্রহণ করেন রশিদ, এমনটাই তথ্য ক্রিকইনফোতে।

লেগ স্পিনে এরই মধ্যে আলোচিত তিনি। টি-টুয়েন্টিতে তিনি সেরা বোলার। নিজের ডানহাতের কবজির ঘূর্ণি জাদু এরই মধ্যে পুরো ক্রিকেট বিশ্বকে জানান দিয়েছেন তিনি।

গতবছর রশিদ খানের ২০তম জন্মদিনের সময় চলছিল এশিয়া কাপ। এবারও জন্মদিনে খেলতে নামবেন রশিদ। তবে এবার প্রতিপক্ষ বাংলাদেশ না হলেও, বাংলাদেশের মাটিতেই খেলবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে রশিদ খানের পথচলার শুরু হয়েছে ২০১৫ সালে। কয়েকদিন আগে চট্টগ্রামে সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে টেস্ট জেতার রেকর্ড গড়েন রশিদ। যে রেকর্ডটি আগে ছিল জিম্বাবুয়ের তাতেন্দা তাইবুর। ক্যারিয়ারে ৩ টেস্টে ২০টি, ৬৮ ওয়ানডেতে ১৩১টি ও ৪০ টি-টুয়েন্টিতে ৭৯ উইকেট নেন আফগান অধিনায়ক। এ সিরিজেও ছন্দে আছেন তিনি। জিম্বাবুয়ে আগের ম্যাচে হেরে যাওয়ায় ফাইনাল থেকে ছিটকে গেছে। অপর দিকে, সিরিজে একমাত্র অপরাজিত দল রশিদ খানের আফগানিস্তান।

২৪ সেপ্টেম্বর, বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলবে রশিদ খানের দল। তার আগে নিজের জন্মদিনটা রাঙিয়ে নিতে চান আফগান দলপতি। মাসাকাদজার বিদায় বনাম রশিদ খানের জন্মদিন। দুই দলের লক্ষ্য নিজেদের পক্ষে ম্যাচকে স্মরণীয় করে রাখা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড