• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির কড়া সমালোচক ছেলে

  অধিকার ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৪

মেসি
ছেলে থিয়াগোর সঙ্গে মেসি; (ছবি : সংগৃহীত)

বাইরে সবার কাছে প্রশংসায় ভাসলেও ঘরে ফিরে ছেলের কাছে ঠিকই সমালোচনায় পড়তে হয় তারকা ফুটবলার লিওনেল মেসিকে। আগে দল হারলে কিংবা খারাপ খেললে ঘরে এসে কথা বলতেন না মেসি। কিন্তু এখন তাঁর ৬ বছর বয়সী বড় ছেলে থিয়াগোর কাছে কথা বলতে বাধ্য হন পাঁচ পাঁচটি ব্যালন ডি’অর এই ফুটবল তারকা। সে কথা স্বীকার করেছেন খোদ এই বার্সেলোনা তারকা।

পাঁচ পাঁচটি ব্যালন ডি’অর, লা লিগার সর্বোচ্চ স্কোরার (৪০২), উয়েফার বর্ষসেরা ফুটবলার (২০১১, ২০১৫)-সহ আরও একাধিক ট্রফিই তাঁর তালুবন্দি। অথচ ফুটবলের খুদে জাদুকর মেসির কড়া সমালোচনা করেন থিয়াগো।

সম্প্রতি ফুটবলের মহারাজা ওয়ার্ল্ড সকার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘থিয়াগো আমার তিন ছেলের মধ্যে বড়। তাই ফুটবলটা আমার বাকি দুই সন্তানের চেয়ে ভাল বোঝে। সেটা স্বাভাবিকও। ও লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের মতো টুর্নামেন্ট নিয়মিত দেখে। ও পছন্দ করে এবং আমাকে অনেক প্রশ্নও করে। কী হল, কেন হারলাম এমন অনেক বিষয় নিয়েই উত্তর দিতে হয় আমাকে। থিয়াগো আমাকে বাধ্য করে। আমাকে হারের কারণ বলতে হয় এবং আর আমরা সারাক্ষণ ফুটবল নিয়ে কথা বলি।'

মেসি ও আন্তোনেল্লা রোকুজ্জো দম্পতির ঘরে রয়েছে তিন সন্তান-থিয়াগো (বড়), মাতেও (মেজো) ও চিরো (ছোট)। মাঝেমধ্যে থিয়াগো ও মাতেওকে ন্যু ক্যাম্পে দেখা যায়।

উলেক্ষ্য, আগামী বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) স্প্যানিশ কোপা দেল’রের শেষ চারে দেখা হতে যাচ্ছে লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। অন্য সেমি-ফাইনালে মুখোমুখি হবে রিয়াল বেতিস ও ভালেন্সিয়া। সূত্র : ফটমব

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড