• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান ইনিংসের রফাদফা ১৫৬ রানে

  ক্রীড়া ডেস্ক

০৭ অক্টোবর ২০২৩, ১৪:৩৩
বাংলাদেশ

আফগানদের শুরুটা ভালোই হয়েছিল। সুবিধা করতে পারছিল না বাংলাদেশের পেসাররা। তবে সাকিবের জোড়া আঘাতের পর তাল হারায় আফগানরা। এরপরই শুরু হয় আফগান ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। আফগান ইনিংসের রফাদফা হয় ১৫৬ রানেই।

সাকিব বোলিংয়ে এসেই তুলে নেন ইব্রাহিম জাদরানকে (২২)। ৪৭ রানের জুটি ভাঙার পর রহমত শাহকে নিয়ে আরেকটি জুটি গড়ার দিকে যাচ্ছিলেন গুরবাজ। ৮৩ রানে মাথায় আবার সাকিবের শিকার হোন রহমত শাহ।

হাসমতউল্লাহ শহিদীকে ১৮ রানে ফিরিয়েছেন মিরাজ। এরপর ১১২ রানের মাথায় গুরবাজকে ফেরান মুস্তাফিজ। স্কোরকার্ডে ১০ রান যোগ হতেই নজিবুল্লাহ জাদরানকে বোল্ড করেন সাকিব। এরপর নবীর স্ট্যাম্প উড়িয়ে দেয় তাসকিন।

৬ উইকেট হারিয়ে আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করে ব্যর্থ রশিদ খান। রশিদকে বোল্ড করেন মিরাজ। এরপরই ওমরজাইকে আউট করেন পেসার শরীফুল ইসলাম। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে মাত্র ১৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। দুই উইকেট নেন শরীফুল ইসলাম। ১টি করে উইকেট ঝুলিতে পুরেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক ও ফজল হক ফারুকী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড