• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত বধের সহজ সুযোগ হাতছাড়া শ্রীলঙ্কার

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:১৬
ভারত

মামুলি টার্গেট ছিল শ্রীলংকার সামনে। কিন্তু সে টার্গেটও পূরণ করতে ব্যর্থ লংকান ব্যাটাররা। কার্যত ভারতীয় বোলারদের কাছে মুখ থুবড়ে পড়ে অসহায় আত্মসমর্পণ করে তারা। যাওয়া আসার মিছিলে ২১৪ এর মতো নগন্য টার্গেট অধরা রয়ে গেল লংকান ক্রিকেট টিমের কাছে। আর তাতেই সুপার ফোরের ২ ম্যাচ জিতে ফাইলাল নিশ্চিত করে ভারত।

সপ্তম উইকেট জুটিতে ধনাঞ্জয়া ও ভেল্লালাগে জুটি গড়ে আশাও দিচ্ছিল। জাদেজার ব্রেক থ্রুতে ওই আশা ভেঙেছে লঙ্কানদের। তাদের অলআউট করে ৪১ রানের জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। সঙ্গে বাংলাদেশের ফাইনালে যাওয়ার যে সামান্য আশা ছিল তাও ভেঙে দিয়েছে।

সমীকরণ অনুযায়ী, শ্রীলঙ্কা আজকের ম্যাচটি জিতলে এবং পরের ম্যাচেও শ্রীলঙ্কা পাকিস্তানকে হারালে ভারতের বিপক্ষে এক ম্যাচ জিতেও ফাইনালে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। এখন ভারত দুই ম্যাচে জয় পাওয়ায় শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচের জয়ী দল চলে যাবে ফাইনালে। এমনকি ম্যাচটি ভেসে গেলেও আশা শেষ বাংলাদেশের।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিন্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে ভিরাট কোহলি-গিলদের ব্যর্থতায় ৪৯ ওভার ১ বলে ২১৩ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। দলের পক্ষে অধিনায়ক রোহিত সর্বোচ্চ ৫৩ রান করেন। এছাড়া রাহুল ৩৯ ও ঈশান কিশান ৩৩ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে বাঁ-হাতি স্পিনার দুনিথ ওয়েল্লালাগে ৫ ইউকেট নেন।

কম রানের তাড়ায় নেমে শ্রীলঙ্কা ১৭২ রানে আটকে যায়। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ চুরমার করে দেওয়া বাঁ-হাতি স্পিনার দুনিথ ওয়েল্লালাগে। তিনি ৪৬ বলে ৪২ রান করেন। এছাড়া ধনাঞ্জয়া ও আশালঙ্কার ব্যাট থেকে আসে যথাক্রমে ৪১ ও ২২ রান। ভারতের পক্ষে ৪৩ রান খরচায় ৪ ইউকেট নেন বা-হাতি স্পিনার কুলদ্বীপ যাদব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড