• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৫
ভারত

নিজেদের দেশে আসন্ন এক দিনের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের ১৭ জনের দল থেকে দু’জনকে বাদ দিয়ে দল ঘোষণা করেছে তারা।

ভারত-পাকিস্তান ম্যাচের পর অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিশ্বকাপের দল নিয়ে আলোচনা করেছিলেন প্রধান নির্বাচক অজিত আগরকর। গত শনিবার মধ্যরাতের আলোচনায় যে ১৫ জনের নাম চূড়ান্ত হয়েছিল, তারাই জায়গা পেয়েছেন বিশ্বকাপের প্রাথমিক দলে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দেশগুলিকে। সেই মতো দল ঘোষণা করল ভারত। ঘোষিত ১৫ জনের দলে অবশ্য প্রয়োজনে পরিবর্তন করা যাবে। বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে।

জাতীয় নির্বাচকদের বৈঠকে বিভিন্ন ক্রিকেটারের নাম নিয়ে আলোচনা হলেও কোচ-অধিনায়কের পছন্দের ১৫ জনকেই বেছে নিয়েছেন তারা। বেশি আলোচনা হয়েছে তিনটি নাম নিয়ে। তারা হলেন লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল। রাহুলকে দলে রাখা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে। রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহালের মধ্যে কেউই নেই এই দলে।

১৫ জনের দলে রয়েছেন পাঁচ জন ব্যাটার, দু’জন উইকেটরক্ষক-ব্যাটার, চার জন অলরাউন্ডার, তিন জন ফাস্ট বোলার এবং এক জন স্পিনার। ব্যাটার হিসাবে রোহিত ছাড়াও দলে রয়েছেন বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব। দুই উইকেটরক্ষক-ব্যাটার রাহুল এবং ঈশান কিশান। চার জন অলরাউন্ডার হলেন হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল এবং শার্দূল ঠাকুর। তিন জন ফাস্ট বোলার যশপ্রীত বুমরা, মুহাম্মদ শামি এবং মুহাম্মদ সিরাজ। স্পিনার কুলদীপ যাদব।

ভারতের ১৫ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মুহাম্মদ সামি, মুহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড