• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিথ স্ট্রিক জীবিত, জানালেন তার মৃত্যুর খবর দেওয়া সতীর্থই

  ক্রীড়া ডেস্ক

২৩ আগস্ট ২০২৩, ১৪:২৮
হিথ স্ট্রিক

হিথ স্ট্রিক বেঁচে রয়েছেন। এই দাবি করলেন তার সতীর্থ হেনরি ওলোঙ্গা। তিনিই বুধবার সকালে টুইটারে পোস্ট করে স্ট্রিকের মৃত্যুর খবর জানিয়েছিলেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ওলোঙ্গা একটি কথোপকথনের স্ক্রিনশট পোস্ট করেন টুইটারে। সেটি স্ট্রিকের সঙ্গে তার কথোপকথন বলে দাবি করেছেন তিনি। সঙ্গে লিখেছেন, “আমি নিশ্চিতভাবে জানাতে চাই যে হিথ স্ট্রিকের মৃত্যুর খবর নিয়ে বাড়াবাড়ি করা হয়েছে। আমি নিজেই ওর মুখ থেকে শুনেছি যে ও এখনও জীবিত। তৃতীয় আম্পায়ার আবার ওকে ফিরিয়ে এনেছে। ও বেঁচে রয়েছে।”

প্রসঙ্গত, স্ট্রিকের মৃত্যুর খবর জিম্বাবুয়ে ক্রিকেটের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কখনওই জানানো হয়নি। সে দেশের সরকারের কোনও মুখপাত্রও খবরের কথা স্বীকার করেননি। কিন্তু বিভিন্ন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের তরফে মুখে মুখে এই সংবাদ ছড়িয়ে পড়ে। স্ট্রিকের শারীরিক অবস্থা কেমন সে সম্পর্কেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু জানা যায়নি।

হিথ স্ট্রিকের নাম বাংলাদেশ ক্রিকেটের সাথেও দারুণভাবে জড়িত। তিনি বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০২১ সালে তাকে আট বছরের জন্যে নির্বাসিত করে আইসিসি। দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন তিনি। ৪৯ বছরের ক্রিকেটার পরে ক্ষমা চান এবং জানান ম্যাচ গড়াপেটার সঙ্গে কোনও দিনই তিনি যুক্ত ছিলেন না।

বরাবরই পিছিয়ে থাকা জিম্বাবুয়ের ক্রিকেটে স্বর্ণযুগ ১৯৯৭ থেকে ২০০২ সাল। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন স্ট্রিক। তিনিই জিম্বাবুয়ের একমাত্র বোলার, টেস্টে যার ১০০-র উপর উইকেট রয়েছে। এক দিনের ক্রিকেটে তিনি জিম্বাবোয়ের চতুর্থ ক্রিকেটার যার এই কীর্তি রয়েছে। জিম্বাবুয়ের একমাত্র ক্রিকেটার হিসাবে টেস্টে ১০০০ রান ও ১০০ উইকেট এবং এক দিনের ক্রিকেটে ২০০০ রান ও ২০০ উইকেট রয়েছে স্ট্রিকের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড