• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

 রোনাল্ডো শুধুই এক জন ফুটবলার, মেসিই সর্বকালের সেরা: মার্তিনেজ

  ক্রীড়া ডেস্ক

০৪ জুলাই ২০২৩, ১৭:৫২
এমিলিয়ানো মার্তিনেজ

কাতার বিশ্বকাপের অন্যতম নায়ক আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। সম্প্রতি ঢাকা সফর শেষ করে কলকাতায় এসে বললেন, তিনি ভাগ্যবান যে মেসির সঙ্গে খেলেন। ভবিষ্যতে আর কেউ মেসি হবেন না বলেও জানিয়েছেন মার্তিনেজ।

বিশ্বকাপজয়ী গোলরক্ষকের মতে, মেসিই সেরা। কলকাতায় এসে মিলনমেলা প্রাঙ্গণে একটি আলাপচারিতায় মার্তিনেস বলেন, মেসি বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। মেসি এক জনই। ভবিষ্যতে আর কেউ মেসি হবে না। আমি ভাগ্যবান যে মেসির সঙ্গে খেলি।’’ মার্তিনেসের চোখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শুধুই এক জন ফুটবলার। তার বেশি নয়। মেসি-রোনাল্ডোর মধ্যে মেসিকে অনেক এগিয়ে রেখেছেন তিনি।

বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়েছিলেন মার্তিনেজ। ম্যাচ শেষে মেসি তাকে কী বলেছিলেন সেটা জানিয়েছেন মার্তিনেস। তিনি বলেন, মেসি এসে বলেছিল, তুমি আগেও আমাদের জিতিয়েছ। আবার জেতালে। অনেক ধন্যবাদ।

কাতারে আর্জেন্টিনার ফুটবলারদের একটিই লক্ষ্য ছিল, মেসির জন্য কাপ জেতা। সেই কারণে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হেরে গেলেও তাদের বিশ্বাস ছিল যে তারা জিতবেন।

ফাইনালে অতিরিক্ত সময়ের শেষ দিকে ফ্রান্সের কোলো মুয়ানির শট বাঁচিয়ে দিয়েছিলেন মার্তিনেস। নইলে সেখানেই স্বপ্নভঙ্গ হত মেসিদের। গোল ছেড়ে এগিয়ে এসে পা ছড়িয়ে মার্তিনেসের সেই গোল বাঁচানোর অনেক প্রশংসা হয়েছে। কলকাতায় এসে আর্জেন্টিনার গোলরক্ষক জানিয়েছেন, মোটেই আকস্মিক কোনও ঘটনা ছিল না সেটা। তারা অনুশীলন করেছিলেন। তারই ফল পেয়েছেন।

সামনে বছর কোপা আমেরিকা। দ্বিতীয় বারের জন্য সেই ট্রফি জিততে চান মার্তিনেজ। তার পরে আবার বিশ্বকাপ। মার্তিনেজ বলেন, সামনের বছর কোপা জিততে চাই। তার পরে আবার বিশ্বকাপ জিততে নামব। আমাদের দল খুব ভাল। পরের বারও বিশ্বকাপ জেতার ক্ষমতা আছে আমাদের।

তবে সামনের বছর কি মেসিকে পাবে আর্জেন্টিনা? তিনি অবসর নিলে কে হবেন আর্জেন্টিনার অধিনায়ক? আপাতত সে সব ভাবতে রাজি নন মার্তিনেজ। এখনও মেসিতে বুঁদ হয়ে রয়েছেন বিশ্বকাপে সোনার গ্লাভসের মালিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড