• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইন্ডিজের রান পাহাড় টপকে গেল নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২০, ১৬:৪৯
নিউজিল্যান্ড
ব্যাট হাতে ঝড় তোলেন জিমি নিশাম (ছবি : সংগৃহীত)

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে শুক্রবার নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৫ উইকেটের বড় জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ১৬ ওভারের ম্যাচে সফরকারীদের দেওয়া বৃষ্টি আইনে ১৭৬ রানের লক্ষ্য ৪ বল হাতে রেখেই টপকে গেছে কিউইরা। অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন মাঠে নামেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ব্র্যান্ডন কিং। মাত্র ৩ ওভারেই ৫৮ রান যোগ করেন তারা দুজন।

তবে এরপরই ব্যাটিং ধ্বসে পড়ে উইন্ডিজ শিবির। ৫৮ থেকে ৫৯ অর্থাৎ মাত্র এক রানের মাঝে পাঁচ উইকেট হারায় তারা।

এমতাবস্থায় ফাবিয়েন অ্যালেনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন পোলার্ড। মাঝে বৃষ্টি বাঁধায় খেলার দৈর্ঘ্য কমে আসে ১৬ ওভারে। বৃষ্টি থামলেও থামেনি পোলার্ড ঝড়। তার ৩৭ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংসে ভর করে পাহাড়সম সংগ্রহ পায় ক্যারিবীয়রা। এই ইনিংস খেলার পথে আটটি ছক্কা হাঁকান এই ব্যাটিং দানব। ১৬ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৮০ রান।

নিউজিল্যান্ডের হয়ে একাই পাঁচ উইকেট শিকার করেছেন লকি ফার্গুসন। বাকি দুই উইকেট নিয়েছেন সাউদি। ডি/এল মেথডে কিউইদের লক্ষ্য ১৭৬ রান।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৭ রানেই ওপেনার মার্টিন গাপটিলকে হারায় তারা। এরপর ৩৪ রানে ফিরে যান আরেক ওপেনার টিম শেইফার্ড। তৃতীয় উইকেটে দলের হাল ধরার চেষ্টা করেন ডেভন কনওয়ে ও ফ্লেন ফিলিপস। ব্যাট হাতে ঝড় তোলেন ফিলিপস। তবে বেশিদূর যেতে পারেননি তিনি। ৭ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন এ ব্যাটসম্যান। ৭ বলের ইনিংসে একটি চারের সঙ্গে তিনটি ছক্কা হাঁকান তিনি।

দলীয় ৬৩ রানে ফিলিপস আউট হওয়ার পর স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। এরপরই কনওয়েকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান জিমি নিশাম। দলীয় ১৪০ রানে কনও আউট হন। আউট হওয়ার আগে এ ব্যাটসম্যান খেলেন ২৯ বলে ৪১ রানের ইনিংস। এরপর ষষ্ঠ উইকেটে ঝড়ো ব্যাটিং করে দলকে জয় উপহার দেন নিশাম ও মিচেল সান্টনার। ২৪ বলে ৪৮ রান নিয়ে নিশাম ও ১৮ বলে ৩১ রান নিয়ে সান্টনার অপরাজিত থাকেন। ফলে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড