• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমে উঠেছে নাটক : সালাউদ্দিনের প্রতিপক্ষ বাদল

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৬
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহ-সভাপতি বাদল রায়
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহ-সভাপতি বাদল রায় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচন নিয়ে চলছে নানা নাটক। দীর্ঘদিন ধরেই বাফুফের সভাপতি পদে নির্বাচন করার কথা বলে আসছিলেন জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মোহাম্মদ রুহুল আমিন। তবে হঠাৎই সভাপতি নির্বাচন থেকে সরে দাঁড়ান রুহুল আমিন।

এবার বাফুফের সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বর্তমান সহসভাপতি বাদল রায়। নির্বাচনে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের বিপক্ষে লড়বেন তিনি। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) মোহামেডান স্পোর্টিং ক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

বাদল রায় বলেন, ‌‘আমি নতুন জীবন পেয়েছি। এ অবস্থাতেও ফুটবলের উন্নয়নে কাজ করছি। সাফ ফুটবলে এর প্রমাণ আছে। আমি এ ভালো তো, এ খারাপ। তবে প্রতিবাদ কর‌তেই আমার জন্ম। ফুটব‌লের খারাপ কিছু আমার সহ্য হয় না। বিগত দিনে কী পেয়েছি আমরা। বহু প‌রিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। কেউ সভাপতি পদে না দাঁড়ালে আমি নিজেই দাঁড়াব।’

তিনি বলেন, ‘বহুবার সালাউ‌দ্দিন ভাইকে বস‌তে বলেছি। একাডেমি করার প্রস্তাব ছিল আমার। বেশ কিছু পরিকল্পনা তৈরি করেছি। দুঃখ লাগে, সেগুলোর একটারও বাস্তবায়ন হয়নি। সি‌লেটে অনূর্ধ্ব-১৬ দল চ্যা‌ম্পিয়ন হলো। পরে ‌সবাই হারি‌য়ে গেল। সম্ভাবনা থাকা সত্ত্বেও মেয়েদের ফুটবল টুর্নামেন্ট এখন নিয়মিত হয় না। ছেলেদের ফুটবলে কোনো উন্নয়ন নেই। কাজী সালাউদ্দিনের সাংগঠ‌নিক দক্ষতা নেই বললেই চলে। উনি শুধু চেয়ারটা উপ‌ভোগ ক‌রেন।’ বর্ষীয়ান এ ফুটবলার আরও বলেন, ‘ফুটবল তো ম‌রে গে‌ছে, এখন কেবল কবর দেওয়া বা‌কি। চাপ দিয়ে সালাউদ্দিন ব‌সি‌য়ে দি‌লেন তরফদারকে। চাপ তো আমিও দি‌তে পা‌রি। আমি এখনো কা‌জের জন্য ফিট। চে‌য়ে‌ছি কাজ কর‌তে, কিন্তু পা‌রি‌নি। উনা‌কে আর সময় দেওয়া যা‌বে না। সবার ম‌তো আ‌মিও চাই নতুন নেতৃত্ব আসুক।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান সভাপতির কাজে মোটেও খুশি নন তরফদার মোহাম্মদ রুহুল আমিন। সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রুহুল আমিন। তিনি বলেন ‘আমি ব্যক্তিগত কারণেই সভাপতি পদে নির্বাচন করা থেকে সরে এসেছি। এটার কারণ হচ্ছে, আমরা ফুটবলের ভালো চাই। ফুটবল এগিয়ে যাক।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড