• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবির টেস্ট দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৭
বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে ১৪ জনের স্কোয়াড নিয়ে পাকিস্তান সফর করে বাংলাদেশ। সিরিজের পরের টেস্ট এপ্রিলে। এর মাঝেই জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের নতুন স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে একমাত্র টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

গত সফরের বিবেচনায় এবারের স্কোয়াডে এসেছে চারটি পরিবর্তন। মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, আল-আমিন হোসেন ও রুবেল হোসেনকে রাখা হয়নি স্কোয়াডে। এর মধ্যে সৌম্য বিয়ের কারণে ছুটি পেয়েছেন। তাদের পরিবর্তে দলে এসেছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।

মেহেদী হাসান মিরাজ চোটের কারণে পাকিস্তান সফর থেকে ছিটকে গেলেও ফিরেছেন ঘরের মাঠে লড়াইয়ের জন্য। আর ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ বাদ পড়ায় ও সৌম্য বিয়ের কারণে ছুটিতে থাকায় অভিজ্ঞ মুশফিকুর রহীমকেও অন্তর্ভুক্ত করেছে বিসিবি।

দলের চমক তরুণ পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী। হাসান পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ডাক পেলেও একাদশের বাইরে ছিলেন। আর ইয়াসির আলীও অভিষেকের অপেক্ষায় আছেন। এ দিকে, দীর্ঘ আড়াই বছর পর সাদা পোশাকে মাঠে ফিরতে যাচ্ছেন তাসকিন আহমেদ। সবশেষ ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টেস্ট খেলেন এ ডানহাতি ফাস্ট বোলার।

আরও পড়ুন : ঘরোয়া ক্রিকেটের পারফরমাররা কেন ব্যর্থ টেস্টে?

বিসিবির টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড